ঢাকা, বুধবার, ১৩ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

বিএসএমএমইউয়ের ভর্তি পরীক্ষা ১০ নভেম্বর

প্রথমবার্তা ডেস্ক, রিপোর্টঃ       বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধীন ‘ফেজ-এ’ মার্চ ২০১৮ সেশনের ভর্তি পরীক্ষা ১০ নভেম্বর।রাজধানীর বুয়েট মেইন ক্যাম্পাস, বুয়েট পলাশী ক্যাম্পাস ও ইডেন মহিলা কলেজে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।মোট ৬২টি ডিসিপ্লিনে ভর্তির জন্য ১ হাজার ৯৯টি আসনের বিপরীতে ৮ হাজার ১৬২ পরীক্ষার্থী অংশ নেবেন।

 

 

 

 

 

অনুষদ ভিত্তিক পরীক্ষার্থী ও আসন সংখ্যা হলো, মেডিসিন অনুষদে ৪৭৫টি আসনে ৩ হাজার ৫৩৬ জন পরীক্ষার্থী, সার্জারি অনুষদে ৪৫৯টি আসনে পরীক্ষার্থী ৩ হাজার ৩৩৮ জন, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদে পরীক্ষার্থী ১১৯টি আসনে ৯৬৩ জন এবং ডেন্টাল অনুষদে ৪৬টি আসনে ৩২৫ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।

 

 

 

 

 

 

 

এদিকে, বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খানের সাথে নেপালের ডেপুটি চীফ মিশন ও মিনিস্টার কাউন্সিল ধন বহাদুর আলী ও সেকেন্ড সেক্রেটারি ডিলী আর্চায়া আজ তার সাথে সাক্ষাৎ করেন। এসময় চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা হয়।

 

 

 

 

 

বিশেষ করে নেপাল থেকে আগত রোগীদের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাসেবা প্রদানের বিষয়টি গুরুত্বের সাথে আলোচিত হয়। এছাড়া কাঠমুন্ডু ইউনিভার্সিটি ছাড়াও সংশ্লিষ্ট মেডিক্যাল শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সমঝোতা চুক্তি স্বাক্ষরের বিষয়েও আলোচনা হয়।

 

 

 

 

 

 

 

এসময় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো: শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, ডেন্টাল অনুষদের ডীন অধ্যাপক ডা. গাজী শামীম হাসান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মো: হাবিবুর রহমান দুলাল, পরিচালক (পরিদর্শন) অধ্যাপক ডা. একেএম সালেক, পরিচালক (মানবসম্পদ) ডা. জামাল উদ্দিন খলিফা, সহকারী পরিচালক ডা. পবিত্র কুমার দেবনাথ প্রমুখ উপস্থিত ছিলেন।

Lead News এর আরও খবর
Translate »