১২ নভেম্বর ২০১৭, রবিবার

ফেসবুক থেকে মাঠে আনতে ক্রিকেট অ্যকাডেমি খুললেন মহেন্দ্র সিং ধোনি

প্রথমবার্তা ডেস্ক, রিপোর্টঃ অনেক অগ্রজদের পথ অনুসরণ করে এবার ক্রিকেট অ্যকাডেমি খুললেন ভারতের জাতীয় দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তবে এই অ্যাকাডেমি খোলা হয়েছে ভারতের বাইরে।

 

 

 

 

সংযুক্ত আরব আমিরাতে গতকাল শনিবার রাতে প্রচুর উৎসাহী শিক্ষার্থীদের সাথে নিয়ে অ্যকাডেমির উদ্বোধন করেন স্বয়ং ধোনি। উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে তিনি কথা বলেন তার ‘গ্লোবাল ক্রিকেট অ্যকাডেমি’ এবং তাকে ঘিরে সমালোচনা প্রসঙ্গে।

 

 

 

 

আগে জেনে নেওয়া যাক কী কী থাকছে ধোনির অ্যাকাডেমিতে। চারটি টার্ফ, তিনটি সিমেন্টের, তিনটি ম্যাটিং পিচ থাকছে সেখানে। পেস ও স্পিন বোলিং মেশিনে অনুশীলন করতে পারবে শিক্ষার্থীরা।  আর অভিনব ব্যাপার হচ্ছে, এখানে রাতের বেলাতেও অনুশীলনের ব্যবস্থা থাকছে। যারা বিভিন্ন কারণে দিনের বেলায় সময় দিতে পারবে না; তাদের জন্য এই নাইট শিফট।  অ্যাকাডেমির মধ্যেই নানা ক্রিকেট সরঞ্জাম কেনার ব্যবস্থাও থাকছে।

 

 

 

 

ধোনি বললেন, ‘আমি খুব খুশি এ রকম একটা প্রকল্পের সঙ্গে যুক্ত হতে পেরে।

নিজের সেরা অবদানটাই রাখার চেষ্টা করব। এখানে শিক্ষার্থীদের উৎসাহ দেখে আমি খুবই প্রভাবিত। এটাই আমাকে ভাল কিছু করার ব্যাপারে উদ্বুদ্ধ করছে। ‘

 

 

 

 

 

কিন্তু কেন ‘গ্লোবাল ক্রিকেট অ্যকাডেমি’র পরিকল্পনা এল তার মাথায়? এমন প্রশ্নের জবাবে ধোনি আরও বলেন, ‘আর্থিক লাভের কথা ভেবে খুলিনি। আসলে খেলা এবং বাচ্চাদের প্রতি আমার ভালোবাসা থেকেই এই ভাবনাটা মাথায় আসে।  বাচ্চাদের খেলা শেখানোর সেরা জায়গা হল স্কুল। সবাই তো এখন সোশ্যাল মিডিয়ায় মজে থাকে। তাই খেলার মাঠে বাচ্চাদের দেখা পাওয়া যায়না। এতে ওদের স্বাস্থ্যের ক্ষতি হয়। সেইসব বাচ্চাদের খেলার মাঠে আনাই আমার লক্ষ্য। ‘

You must be logged in to post a comment Login



মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner