১৩ নভেম্বর ২০১৭, সোমবার

দুদকে সুপ্রিম কোর্টের চিঠি নিয়ে রায় মঙ্গলবার

প্রথমবার্তা ডেস্ক, রিপোর্টঃ     আপিল বিভাগের সাবেক বিচারপতি মো. জয়নুল আবেদীনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কোনো ব্যবস্থা গ্রহণ করা সমীচীন হবে না- দুদকে দেওয়া সুপ্রিম কোর্টের এমন চিঠির বিষয়ে মঙ্গলবার রায় ঘোষণা করবেন হাইকোর্ট। দুদকের আইনজীবী খুরশীদ আলম খান সোমবার সকালে এ তথ্য জানান।

 

 

 

 

গত ৩১ অক্টোবর বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চে ওই চিঠি নিয়ে জারি করা রুল শুনানি শেষে রায় ঘোষণার জন্য অপেক্ষমাণ (সিএভি) রাখা হয়।

 

 

 

 

এ রুল শুনানিতে বিচারপতি জয়নুল আবেদীনের পক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার মঈনুল হোসেন। অ্যামিকাস কিউরি ছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি সভাপতি জয়নুল আবেদীন, অ্যাডভোকেট প্রবীর নিয়োগী ও এ এম আমিন উদ্দিন। সুপ্রিম কোর্টের আইনজীবী মো. বদিউজ্জামান তফাদার সুপ্রিম কোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার অরুণাভ চক্রবর্তীর স্বাক্ষরিত গত ২৮ মার্চ দুদককে পাঠানো ওই চিঠিটি নজরে আনলে গত ৯ অক্টোবর এ রুল জারি করেন হাইকোর্ট। একই সঙ্গে রুল শুনানির জন্য অ্যামিকাস কিউরি হিসেবে তিন জনকে নিয়োগ দেন।

 

 

 

 

দুদকে জয়নুল আবেদীনের দাখিল করা সম্পদ বিবরণীর সুষ্ঠু যাচাই ও অনুসন্ধানের কথা উল্লেখ করে তার চাকরির (বিচারপতি হিসেবে) মেয়াদ, সংশ্লিষ্ট রেকর্ডপত্র (যোগদানপত্র, অবসর গ্রহণের তারিখ সংবলিত কাগজপত্র) ও চাকরি সূত্রে বিভিন্ন (বেতন, ভাতা, অবসর সুবিধা ইত্যাদি) খাতে গৃহীত অর্থের বিবরণী (অর্থবছর হিসেবে) চেয়ে গত ২ মার্চ সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলকে চিঠি দেয় দুদক। জবাবে ২৮ মার্চ সুপ্রিম কোর্ট দুদককে ওই চিঠি পাঠান।

You must be logged in to post a comment Login



মতামত

প্রতিদিনের সর্বশেষ সংবাদ পেতে

আপনার ই-মেইল দিন

Delivered by FeedBurner