ঢাকা, বুধবার, ১৩ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

সবজির চেয়ে গোসত সস্তা!

প্রথমবার্তা ডেস্ক, রিপোর্টঃ       রাজধানীর কাঁচা বাজারে এখন প্রতি কেজি শিমের দাম ১৩০ টাকা। টমেটো বিক্রি হচ্ছে ১৪০ থেকে ১৫০ টাকা কেজি দরে। তবে সাদা ব্রয়লার মুরগির দাম কেজিপ্রতি ১২৫ টাকা।

 

 

সবজির দামের এমন পরিস্থিতির কারণে অনেকে বলছেন, বাজারে এখন সবজির থেকে সস্তায় মিলছে গোসত। শুক্রবার ভোরে রাজধানীর কাওরান বাজার ঘুরে জানা গেছে, শুধু শিম বা টমেটো নয়; রাজধানীর বাজারগুলোতে এখন সব রকম সবজির দামই চড়া।

 

 

গত শুক্রবার ৪০ টাকা দরে বিক্রি হওয়া পটল, মুলা ও করলার দাম সপ্তাহের ব্যবধানে বেড়ে ৬০ টাকা হয়েছে। পেঁয়াজের ঝাঁজ আর কাঁচামরিচের ঝাল তো কথাই নেই। ১৩০ টাকা কেজি দরের নিচে নামছে না কাঁচামরিচ।

 

 

রাজধানীর সব বাজারে পেঁয়াজ ৮০ টাকা ছাড়িয়ে গেছে। কোথাও কোথাও পেঁয়াজ ৯০ টাকা কেজিতেও বিক্রি হতে দেখা গেছে। তবে বাজারে এখন আলু, পেঁপে ও কচুরমখী এই তিন সবজি মোটামুটি কম দামে মিলছে। এর মধ্যে আলু ২০টাকা, পেঁপে ২০-২৫ ও কচুরমুখী ৪০টাকা কেজিপ্রতি বিক্রি হচ্ছে। এছাড়া রাজধানীর বাজারগুলোতে ৬০ টাকা কেজির নিচে কোনো সবজিই পাওয়া যাচ্ছে না।

 

 

কারওয়ানবাজার, ফকিরাপুল, মতিঝিল কাঁচাবাজার, রামপুরা, মালিবাগ চৌধুরী পাড়া ও খিলগাঁও অঞ্চলের বিভিন্ন বাজার ঘুরে এবং ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে এসব তথ্য পাওয়া গেছে।

Lead News এর আরও খবর
Translate »