ঢাকা, বুধবার, ১৩ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

ব্র্যান্ড প্র্যাকটিসেনারস্ বাংলাদেশের উদ্যোগে আয়োজিত হল ‘ডিজিটাল মার্কেটিং ফর ব্র্যান্ডস’ সেমিনার।

গত ১৮ নভেম্বর বিকালে ঢাকাস্থ গুলশানের একটি অভিজাত হোটেলে ফেসবুক ভিত্তিক বাংলাদশী ব্যান্ড মার্কেটিং চর্চাকারীদের গ্রুপ ‘ব্র্যান্ড প্র্যাকটিসনারস্ বাংলাদেশ’ আয়োজিত ‘ডিজিটাল মার্কেটিং ফর ব্র্যান্ডস’  শীর্ষক প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। এখানে মার্কেটিং এর ক্ষেত্রে ডিজিটাল মার্কেটিং বর্তমানে কতটুকু প্রভাব বিস্তার করছে,  ব্র্যান্ড কিভাবে তার সাথে মানিয়ে নিয়ে ফলপ্রসু পদক্ষেপ গ্রহণ করতে পারে তা নিয়ে বস্তুনিষ্ঠ সেমিনারসহ একটি প্যানেল আলোচনা করা হয়। সেমিনারে বক্তারা তাদের বিষয়ভিত্তিক তত্ব এবং নিজদের অভিজ্ঞতা উপস্থাপন করেন। বক্তারা ছিলেন জনাব লুৎফি চৌধুরী, কান্ট্রি ম্যানেজার, এস্কিমি; জনাব মাহাদী হাসান সাগর, কো-ফাউন্ডার, গিকি সোস্যাল ও জনাব আজিম হোসাইন, হেড অব ডিজিটাল মার্কেটিং, প্রাণ আর এফ এল গ্রুপ। তাদের বক্তব্যে ডিজিটাল মার্কেটিং প্রোমোসন,  ফেসবুক মার্কেটিং এর রিটার্ন অব ইনভেস্টমেন্ট, ডিজিটাল মিডিয়াতে ব্র্যান্ড ব্যবস্থাপনাসহ মার্কেটিং বাজেটে ডিজিটাল মার্কেটিং কতুটুকু দরকার, তা কিভাবে বাস্তবায়ন করা হচ্ছে, ডিজিটাল মার্কেটিং এর ভবিষ্যৎ নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

 

 

 

 

সেমিনার শেষে ম্যানেজিং ব্র্যান্ডস থ্রো ডিজিটাল মার্কেটিং শিরোনামে চমৎকার ইন্টারএ্যাকটিভ প্যানেল আলোচনা সেসানে উপস্থিত ছিলেন দেশের ভিন্ন ভিন্ন সেক্টরের স্বনামধন্য মার্কেটিং ব্যক্তিবর্গ এবং দেশের নামকরা ডিজিটাল মার্কেটিয়ার। বক্তারা তাদের ব্যক্তিগত অভিজ্ঞতার আলোকে মার্কেটিং ও ব্র্যান্ডিং এর অতীত, বর্তমান ও ভবিষ্যৎ, ডিজিটাল মার্কেটিং এর আর্বিভাব এবং ব্যবসায়ের উপর তার প্রভাব বিস্তার নিয়ে পর্যালোচনা করেছেন। এই সেশনে উপস্থিত ছিলেন ডিজিটাল মার্কেটিং কনসালটেন্ট জনাব আসিফ আনোয়ার পথিক, এয়ারটেল বাংলাদেশের  ব্র্যান্ড ও ডিজিটাল জেনারেল ম্যানেজার জনাব মাসুদুল আমিন রিন্টু, ঢাকা ব্যাংকের এফভিপি ও হেড অব ব্র্যান্ডিং এন্ড কমিউনিকেশন জনাব আনোয়ার এহতাশেম খন্দকার, ডোরিন গ্রুপের সিইও জনাব সালেহ মুজাহিদ, ডেইলি স্টারের হেড অব মার্কেটিং জনাব তাজদিন হাসান এবং প্রাণ আর এফ এল গ্রুপের হেড অব ডিজিটাল মার্কেটিং জনাব আজিম হোসাইন। শ্রোতাদের প্রশ্ন আর প্যানেলিস্টদের উত্তরে স্বতঃস্ফূর্ত আলোচনায় প্রধান নির্বাহীদেরকে ডিজিটাল মার্কেটিং এর প্রয়োজনীয়তা, ডিজিটাল মার্কেটিং এর সাথে খাপ খাইয়ে নেওয়া, দেশের ডিজিটাল মার্কেটিং এর ট্রেন্ড , ডিজিটাল মার্কেটিং এর সীমাবদ্ধতা ইত্যাদি নিয়ে আলোচনা হয়ে।

 

 

 

 

ব্র্যান্ড প্র্যাকটিসনারস বাংলাদেশ এর প্রধান সমন্বয়ক জনাব মির্জা মুহাম্মদ ইলিয়াস এই প্রোগ্রাম আয়োজন নিয়ে বলেন, ‘বাংলাদেশের ব্র্যান্ড এবং মার্কেটিং নিয়ে ট্রাডিসনাল মিডিয়াতে অনেক ভাল মানের কাজ হচ্ছে এবং হবে। কিন্তু ডিজিটাল মার্কেটিং এখনকার বাস্তবতা। তাই ডিজিটাল মার্কেটিং এর গুরুত্ব বুঝেই এই প্রোগ্রাম আয়োজন করা হয়েছে’।

 

 

 

গ্রুপের এডমিন এবং পেডরোলোর ব্র্যান্ড ম্যানেজার জনাব শাহরিয়ার জামান বলেছেন ‘ডিজিটাল মার্কেটিং নিয়ে এই প্রোগ্রামে ব্যান্ড প্রাক্টিসনার্সের প্রচন্ড আগ্রহে আমরা অভিভূত। গ্রুপ থেকে এই ধরনের আরও প্রোগ্রাম আয়োজন করা হবে’। আয়োজকদের পক্ষ থেকে দ্যা টিমের স্ট্র্যাটেজিক প্লানার মুহাম্মদ সোহরাব হোসেন গুড্ডু, বার্গার কিং এর মার্কেটিং ম্যানেজার মুহাম্মদ তাসবী মাহমুদ এবং ইস্টার্ন সিমেন্টের ডেপুটি ব্র্যান্ড ম্যানেজার এম. আবদুল্লাহ এই প্রোগ্রামে যোগদানের জন্য সবাইকে ধন্যবাদ জনিয়েছেন।

 

 

 

অনুষ্ঠানটিতে নলেজ পার্টনার হিসেবে ছিল এডস্ অব বাংলাদেশ ও ব্র্যান্ড বাযার, ইভেন্ট পার্টনার দি টিম, স্ট্র্যাটেজিক পার্টনার ব্র্যান্ড গিয়ার, ক্রিয়েটিভ পার্টনার ডিজিটাললো এবং ফটোগ্রাফি পার্টনার হিসাবে ছিল নিজল ক্রিয়েটিভ। সবশেষে নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়।

সারাদেশ এর আরও খবর
Translate »