ঢাকা, বুধবার, ১৩ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

কুতিনহোর হ্যাটট্রিকে লিভারপুলের গোল বন্যা

প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট : চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বের শেষ ম্যাচে স্পার্টাক মস্কোকে ৭-০ ব্যবধানে উড়িয়ে দিয়ে গোল উৎসব করেছে লিভারপুল। দলের হয়ে এদিন হ্যাটট্রিক উদযাপন করে ফিলিপ কুতিনহো।

এছাড়া জোড়া গোল করেন সাইদু মানে। আর একটি করে গোল করেন রবার্ট ফিরমিনো ও মোহাম্মদ সালাহ। ই গ্রুপের এ জয়ের ফলে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোও নিশ্চিত করলো ইয়র্গান ক্লপের শিষ্যরা। গ্রুপের শেষ ম্যাচে এদিন রাশিয়ান দলটিকে ঘরের মাঠ অ্যানফিল্ডে আতিথিয়েতা জানায় লিভারপুল। তবে প্রতিপক্ষকে যেন তছনছ করতেই নেমেছিল স্বাগতিক ফুটবলাররা।

 

এদিন ম্যাচের মাত্র চার মিনিটে পেনাল্টি থেকে লিভারপুলকে এগিয়ে দেন ব্রাজিল স্ট্রাইকার কুতিনহো। পরে ১৫ মিনিটে নিজের জোড়া গোল পেয়ে যান তিনি। তিন মিনিট পরেই তার জাতীয় দল সতীর্থ ফিরমিনো ব্যবধান ৩-০ করে। বিরতির ঠিক পরে সাইদু মানে আর নিজের প্রথম গোলের দেখা পান।

আর ৫০ মিনিটে কুতিনহো হ্যটট্রিক পূরণ করেন। ৭৬ মিনিটে মানে জোড়া গোল উদযাপন করার ১০ মিনিট পরে প্রতিপক্ষের জালে সালাহ শেষ পেরেকটি ঠুকে দেন।

 

চ্যাম্পিয়নস লিগের এই মৌসুমে ম্যানচেস্টার সিটি ও টটেনহ্যাম হটস্পার নকআউট পর্ব নিশ্চিত করেছিল আগেই। মঙ্গলবার রাতে নিশ্চিত করে ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসিও। এবার লিভারপুলও তাদের দলে যোগ দেওয়ায় প্রথমবারের মতো ইংল্যান্ডের পাঁচটি দল চ্যাম্পিয়ন্স লিগের এক আসরে শেষ ষোলোয় জায়গা করে নিল।

গ্রুপে ছয় ম্যাচে তিন জয় ও তিন ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে সেরা হয়ে পরের রাউন্ডে উঠলো লিভারপুল। একই গ্রুপে সেভিয়া ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থান থেকে শেষ ষোলো নিশ্চিত করেছে। তবে ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় হওয়া মস্কো খেলবে ইউরোপা লিগে।

Translate »