ঢাকা, বুধবার, ১৩ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

ঘুমের ওষুধ খেয়ে রাত কাটিয়েছেন স্টিভেন স্মিথ!

প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট : এমন ভয়ানক একটা রাত কাটাতে হবে তা ভাবতেও পারেননি অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভেন স্মিথ। চলতি অ্যাশেজে অ্যাডিলেডে দিবারাত্রির টেস্টে ইংল্যান্ডকে ফলোঅন করানোর সুযোগ পেয়েও না করানোর সিদ্ধান্ত নিয়ে সমালোচনা শুরু হয়েছিল।

যদিও ম্যাচটি জিতে নিয়ে সমালোচনা এড়িয়েছেন, কিন্তু রাতটা কেটেছে খুব খারাপভাবেই।

আগের রাতের অভিজ্ঞতার কথা তুলে স্মিথ বলেন, ‘গত রাতে আমাকে ঘুমের ওষুধ খেতে হয়েছিল। কঠিন ২৪টি ঘণ্টা ছিল। সত্যি করে বলতে, দেশের অধিনায়ক হিসেবে আপনাকে অনেক সময় কঠিন সিদ্ধান্ত নিতেই হয়। কখনো সিদ্ধান্ত ভুলও হয়ে যায়। ‘

অ্যাডিলেড টেস্টে ১২০ রানের জয়ে অস্ট্রেলিয়া সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে। কিন্তু চতুর্থ দিন শেষে ৪ উইকেটে ১৭৬ রান তুলেছিল ইংল্যান্ড। জয়ের জন্য আজ পঞ্চম দিনে রুট বাহিনীর প্রয়োজন ছিল মাত্র ১৭৮ রান। শেষ পর্যন্ত মিচেল স্টার্ক আর জশ হ্যাজেলউডের গতির তোড়ে উড়ে যায় ইংল্যন্ড।

যেন ধড়ে প্রাণ ফিরে পান স্মিথ।

তবে এই ঘটনাকে শিক্ষা হিসেবেই দেখছেন অজি অধিনায়ক। তার ভাষায়, ‘যা কিছু হল তা শিক্ষণীয়।  আশা করছি, এ ম্যাচ থেকে সবাই কিছু শিখতে পেরেছে। আগামী দিনগুলোতে আমার অধিনায়কত্বের কোন জায়গাগুলোতে উন্নতি করতে হবে সেটা নিয়ে কাজ করব। ‘

দ্বিতীয় টেস্ট জিতে সিরিজে এগিয়ে যাওয়ায় সতীর্থদের প্রশংসাও করেন অজি ক্যাপ্টেন। বিশেষ করে মিচেল স্টার্ক ক্যারিয়ারের অষ্টমবারের মত ৫ উইকেট না নিলে অজিদের কপালে বেশ দুঃখ ছিল। স্টার্কের এই অবদানের উচ্ছসিত প্রশংসা করলেন স্মিথ।

Translate »