ঢাকা, বুধবার, ১৩ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর সঙ্গে বিদেশি চিকিৎসকদের সাক্ষাৎ

প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট : বার্ন ও প্লাস্টিক সার্জন এবং নিউরোলজিস্টদের সমন্বয়ে একদল বিদেশি চিকিৎসক বুধবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর সরকারি বাসভবন গণভবনে সাক্ষাৎ করেছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, জামার্নি, নেদারল্যান্ড ও হাঙ্গেরি থেকে আসা এই চিকিত্সক দলটি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সাজার্রি ইউনিটে বিনামূল্যে রোগিদের চিকিৎসা সেবা দিচ্ছেন।

চিকিৎসকরা বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানান, তারা ডিএমসিএইচ বার্ন ও প্লাস্টিক সাজার্রি ইউনিটে ৯৪ জন রোগীকে চিকিৎসা দিয়েছেন। চিকিৎসকরা এ সকল রোগীর মধ্যে ৩৮ জনের অস্ত্রোপচার করেছেন।

প্রধানমন্ত্রী ডিএমসিএইচ বার্ন ও প্লাস্টিক সাজার্রি ইউনিটে বিপুলসংখ্যক রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়ায় তাদের আন্তরিক ধন্যবাদ জানান। প্রধানমন্ত্রী স্বাস্থ্য সেক্টরে উন্নয়নে তাঁর সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, শেখ হাসিনা ন্যাশনাল বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনিস্টিটিউটের ন্যাশনাল কো-অর্ডিনেটর ডা. সামন্ত লাল সেন এবং ডিএমসিএইচ বার্ন ও প্লাস্টিক সাজার্রি ইউনিট ও শেখ ফজিলাতুন্নেসা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালের চিকিৎসকরা উপস্থিত ছিলেন। সূত্র : বাসস।

Translate »