ঢাকা, বুধবার, ১৩ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

মন্দিরে গিয়েছেন কেন?’ মৌলবাদীদের নিশানায় জহির খান

প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট : ক্রিকেট দেখে যেমন হাততালি দেওয়ার মানুষের অভাব নেই, তেমনি ক্রিকেটারদের ব্যক্তিগত জীবন নিয়ে নোংরামি করার মানুষেরও অভাব নেই এই উপমহাদেশে। সোশ্যাল সাইটে বসে এরা নিজেদের ধর্ম প্রচারক হিসেবে জাহির করেন।

যাই হোক, সোশ্যাল সাইটে সেলিব্রেটিরাও এদের আক্রমণ থেকে রেহাই পান না। সেই ধারাবাহিকতায় এবার সদ্য বিবাহিত ভারতীয় পেসার জহির খানকে টার্গেট করল কট্টরপন্থীরা।

গত মাসেই ‘চাক দে ইন্ডিয়া’ খ্যাত নায়িকা সাগরিকা ঘাটগের সঙ্গে নতুন জীবন শুরু করেছেন ভারতের সাবেক এই পেস সুপারস্টার। সাবেক সতীর্থ আর বলিউড তারকাদের নিয়ে গ্র্যান্ড পার্টি দিয়েছেন। বিয়ের পরই মহারাষ্ট্রের কোলাপুরের মহালক্ষ্মী মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন। পুজো দেওয়ার ছবি পোস্টও করেন সোশ্যাল মিডিয়ায়। তবে এরপরেই ধর্ম ব্যবসায়ীদের নিশানায় চলে আসেন ‘স্পিডস্টার’।

অন্য ধর্মের প্রতি শ্রদ্ধা প্রকাশ করে যে ধর্মান্ধদের রোষের শিকার হবেন, তা ভাবতেই পারেননি জহির। ইসলাম ধর্মাবলম্বী হয়েও কী করে তিনি হিন্দুদের ধর্মস্থানে গেলেন, তা নিয়েই সোশ্যাল সাইটে ধর্মের পাহারাদাররা ক্ষোভে ফেটে পড়েন।

কেউ লিখেন, ‘জাহির মুসলিম সেলিব্রিটি বলে তার হিন্দু মন্দিরে যাওয়া নিয়ে কেউ কিছু বলছেন না। এটাই যদি কোনো হিন্দু সেলিব্রিটি করতেন, তাহলে তাকে অনেক সমালোচনা শুনতে হত। ‘

তবে মুদ্রার উল্টো পিঠও আছে। অনেকেই জাহিরের উদার মানসিকতার প্রশংসা করেছেন। স্বামী-স্ত্রী ভিন্ন ধর্মের হলেও তাদের মাঝে ধর্মটা বাধা হয়ে দাঁড়াতে পারেনি।   কট্টরপন্থীদের মনোভাব নিয়ে যে কোনো সমস্যা নেই তাদের। এদিকে নতুন একটি কাজে ব্যস্ত আছেন সদ্য বিবাহাইত দম্পতি। তারা ইতিমধ্যেই একটি ম্যাগাজিনের জন্য লন্ডনে এক ফটোশ্যুটে অংশ নিয়েছিলেন।

Translate »