প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :         প্রখ্যাত মনোবিদ কার্ল ইয়ুংয়ের মতবাদ বলে, প্রত্যেক পুরুষের মধ্যে যেমন নারীর শক্তি থাকে, তেমনি প্রত্যেক নারীর মধ্যেও কোথায় একজন পুরুষ লুকিয়ে থাকে।

 

 

 

 

 

ধরুন, আপনি যদি মহিলা হন এবং স্বপ্নে দেখেন, কোনও দুর্বল পুরুষের সঙ্গে আপনি রতিক্রিয়ায় মেতে উঠেছেন, তাহলে বুঝতে হবে, আপনার চরিত্রের পুরুষোচিত ভাবটি বেশ দুর্বল।

 

 

 

 

 

 

আবার স্বপ্নে যদি আপনি কোনও ব্যক্তিত্বপূর্ণ পুরুষের সঙ্গে রতিক্রিয়ায় মেতে ওঠেন, তাহলে আপনার চরিত্রে পুরুষোচিত ও মহিলাসুলভ ভাবের সঠিক সংমিশ্রণ রয়েছে এবং আগামীদিনে আপনার চরিত্রের আরও বিকাশ ঘটবে।

 

 

 

 

অবয়বহীন কোনও অচেনা মানুষের সঙ্গে যৌন মিলনের স্বপ্ন: অনেক সময় আমাদের স্বপ্নে অনেক অবয়বহীন মানুষ ভিড় করে। তাদের সঙ্গে যৌন মিলনের স্বপ্ন দেখে হয়তো আপনি চমকে ওঠেন। যদি আপনার সঙ্গে এমনটা হয়ে থাকে, তাহলে বুঝতে হবে জীবন সম্পর্কে আপনার ধারনা স্পষ্ট নয়। বরং জীবনটাকে আপনি আরও ভালো করে বুঝতে চাইছেন।

 

 

 

 

 

ধর্ষণের স্বপ্ন: স্বপ্ন যে সবসময় সুখের হয়, এমন নয়। অনেক স্বপ্ন আবার আমাদের আতঙ্কিত করে তোলে। যেমন ধরুন ধর্ষণের স্বপ্ন। ব্যক্তিজীবনে আপনি হয়ত ধর্ষণে্র মতো কোনও অপরাধের শিকার হননি, কিন্তু বারবার ধর্ষিত হওয়ার স্বপ্ন দেখছেন।

 

 

 

 

 

তাহলে বুঝতে হবে, আপনার জীবনে যা কিছু ঘটছে, তার ওপর থেকে আপনার কোনও নিয়ন্ত্রণ নেই। আর তা থেকে আপনার মনে গভীরে কোথাও নিরাপত্তাহীনতার জন্ম হয়েছে।

 

 

 

 

প্রাক্তন প্রেমিক প্রেমিকার সঙ্গে যৌন মিলনের স্বপ্ন: এমন স্বপ্ন বোধহয় আমরা সবচেয়ে বেশি দেখি। অনেকেই ভাবেন, প্রাক্তন প্রেমিকা ও প্রেমিকা সঙ্গে যৌনমিলনের স্বপ্ন মানুষ তখনই দেখে, যখন সে তাঁর প্রাক্তন প্রেমিক বা প্রেমিকার কথা বেশি ভাবে। আর তার মানেই সে তাঁর বর্তমান সম্পর্কে খুশি নয়। বাস্তবে ব্যাপারটা কিন্তু একেবারেই তেমন নয়।

 

 

 

 

প্রাক্তন প্রেমিক বা প্রেমিকার সঙ্গে যৌন মিলনের স্বপ্ন দেখার অর্থ হল, প্রাক্তন প্রেমিক বা প্রেমিকা আপনার জীবনে যে ভুমিকা পালন করত, সেই ভূমিকায় আপনি, আপনার বর্তমান প্রেমিক বা প্রেমিকাকে দেখতে চাইছেন।

 

 

 

 

ব্যাভিচারের স্বপ্ন: আপনি যদি ব্যক্তিজীবনে কখনও ব্যাভিচারের শিকার হয়ে থাকেন, তাহলে সেই আতঙ্ক আপনাকে স্বপ্নেও তাড়া করে বেরাবে, এতে আর আশ্চর্যের কী আছে।

 

 

 

 

 

কিন্তু যদি উলটোটাও হয়, তাহলেও ভয়ের কিছু নেই। যদি বাবা বা মায়ের সঙ্গে যৌন মিলনের সঙ্গে স্বপ্ন দেখেন কিংবা ভাই বা বোনের সঙ্গে যৌন মিলনের সঙ্গে স্বপ্ন দেখেন, তাহলে বুঝতে হবে আপনি তাদের আরও কাছাকাছি আসতে চাইছেন। সম্পর্কটা আরও গভীর করে তুলতে চাইছেন।

 

 

 

 

সমলিঙ্গের কারও সঙ্গে যৌনমিলনের স্বপ্ন: আপনি ব্যক্তিজীবনে সমকামিতা বা উভকামী নন, বরং সঙ্গী বা সঙ্গিনীর সঙ্গে যৌন সম্পর্কে আপনি তৃপ্ত। কিন্ত তাও সমলিঙ্গের কারও সঙ্গে্ যৌন মিলনের স্বপ্ন আপনার মনে ভিড় করছে। তার মানে আপনি ওই ব্যক্তির কোনও বিশেষ গুণ আপনার ভালো লেগেছে। সেই গুণটি নিজের করে নিতে চাইছেন।

 

 

 

 

 

আপনি যাঁকে ঘৃণা করেন, তার সঙ্গে্ যৌনমিলনের স্বপ্ন: বাস্তবে আপনি কাউকে প্রচন্ড ঘৃণা করেন, অথচ সেই ব্যক্তির সঙ্গে যৌন মিলনের স্বপ্ন দেখছেন। তাহলে বুঝতে হবে, মনের অবচেতনে কোথাও আপনি সেই ব্যক্তির সঙ্গে ঝামেলা মিটিয়ে নিতে চাইছেন কিংবা হয়তো নিজের অজান্তেই সেই ব্যক্তির কোনও কিছুকে হিংসা করছেন।