অামি জন্মেছিলাম জিততে, একদিন মৃত্যুও নেবো জন্মকে জিতে’, `যে অাজও অামার পরিচয় পায়নি, তাকে বলে দাও— অামি তাকে চেয়েছি, কবিতা চায়নি’, `প্রতিটা মানুষ মাতৃ জরায়ুর সময় থেকে প্রচণ্ডভাবে অামৃত্যু মৃত্যুর মতো একা’, `তুমি ফুল হও, ফুল হয়ে ফোটো/ সুবাস হয়ে তুমি পৃথিবীকে লুটো’- এ ধরণের অসংখ্য অসামান্য উক্তি লিখে যাচ্ছে ২১ বছর বয়সের এক সুদর্শন তরুণ। হ্যাঁ, এমন সব উক্তির রচয়িতা গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) তৃতীয় বর্ষের বাংলা বিভাগের ছাত্র ফয়সাল হাবিব সানি। বলা হচ্ছে, ফয়সাল হাবিব সানি একবিংশ শতাব্দীর এক বিস্ময়কর কাব্যপ্রতিভা। কবিতার মাধ্যমে বাংলাদেশকে সারা বিশ্বের সামনে অনন্য উচ্চতায় তুলে ধরতে চায় এ কবি।
ফয়সাল হাবিব সানি জন্মগ্রহণ করে ১৯৯৭ সালের ২৩ অাগস্ট বৃহত্তর কুষ্টিয়া জেলার অন্তর্গত মিরপুর উপজেলাধীন গ্রাম অামলায়। পিতা নান্নু অাহমেদ এবং মাতা ফারজানা মাহবুব লীলার বড় পুত্র ফয়সাল হাবিব সানি এখন বাংলা সাহিত্যের জনপ্রিয় কবি। মাত্র একুশ বছর বয়সে পাঁচটি কবিতাগ্রন্থ লিখে অালোচনায় এসেছে অনন্যসাধারণ প্রতিভাবান এই বিস্ময়কর তরুণ। কবিতাগ্রন্থগুলো হলো “দাবানল (২য় সংস্করণ)”, “নির্বাচিত ১০১ কবিতা”, “নির্বাচিত পঞ্চাশ প্রেমের কবিতা” ও “অপ্রকাশিত কথন”। উল্লেখ্য, ২০১৬ সালে অমর একুশে গ্রন্থমেলায় (ঢাকা) তার প্রথম কাব্যগ্রন্থ “দাবানল” প্রকাশত হয়। এক বছরের ব্যবধানে এ বছর অমর একুশে গ্রন্থমেলায় তার প্রথম কাব্যগ্রন্থ “দাবানল”- এর ২য় সংস্করণ প্রকাশিত হয়।
এ সময়ে এপার বাংলা ও ওপার বাংলা দুই বাংলাতেই কবিতায় জনপ্রিয়তার শীর্ষে বিশ্ববিদ্যালয় পড়ুয়া অসাধারণ প্রথিতযশা এ কবি। বাংলাদেশের বিশিষ্ট কবি, স্বনামধন্য ব্যক্তি ছাড়াও ভারতের কিছু উল্লেখযোগ্য কবি ও সাহিত্যিকের হাতে রচিত হয়েছে তার বইয়ের ভূমিকা। ওপার বাংলার সাহিত্য পত্রিকা `এবারের রংমশাল’, `ইচ্ছেনদী’ সহ কবিতা লিখে চলেছে ভারতের উল্লেখযোগ্য সাহিত্য ওয়েব প্রতিলিপি ডট কমের পাতায়। কবিতা লেখার পাশাপাশি সাংবাদিকতাতেও অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ জিতে নিয়েছে `এডুকেশন ওয়াচ’ সম্মাননা।
ফয়সাল হাবিব সানি তার কবিতার মাধ্যমে মানুষের হৃদয়ে নিজের জন্য গচ্ছিত একটি স্থান তৈরি করে নিতে চায়। বড় হওয়ার প্রবল স্বপ্নই সানিকে স্থান করে দিয়েছে সময়ের তুমুল জনপ্রিয় কবি’র কাতারে। কবিতা লিখে চলেছেন যায়যায়দিন, সংবাদ, মানবকণ্ঠ, বাংলাদেশ সময়, প্রতিদিনের সংবাদ, বাংলা বিচিত্রা, অপরাধ জগত, ইসলামী বার্তা’র মত শীর্ষস্থানীয় জাতীয় দৈনিক ও ম্যাগাজিনগুলোতে। এসব মিলিয়ে শুধু বাংলাদেশের মধ্যেই অাবদ্ধ থাকেনি এ তরুণ কবি’র কাব্যপ্রতিভা।
ফয়সাল হাবিব সানি’র সম্পাদিত সাহিত্য পত্রিকার মধ্যে রয়েছে “স্বপ্ন” (প্রকাশকাল, ২০১৫)।  তাছাড়াও প্রকাশিত যৌথ কাব্যগ্রন্থ ও ম্যগাজিনের মধ্যে উল্লেখযোগ্য “অাঁধারে অালোর রেখা”, “প্রতিভা”, “কাশফুল”, “ফাল”, “দ্বীপজ”, “একতা”, “হৃদয়ে বঙ্গবন্ধু”, “জমিন” প্রভৃতি।