প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :         বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট থেকে লাভ আসা শুরু হতে অন্তত ৭-৮ বছর লাগবে বলে জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম। তিনি বলেন, ৭-৮ বছরের মধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইটের নির্মাণ খরচ উঠে আসবে। এরপর থেকে যা হবে তা লাভ।

 

 

 

 

 

শনিবার টাঙ্গাইল সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ তথ্য জানান

 

 

 

 

 

প্রতিমন্ত্রী বলেন, ইতোমধ্যেই যে সকল দেশে ফুট প্রিন্টিং আছে সে সকল দেশের সাথে ব্যবসায়ীক আলাপ চলছে। এটাতো দৃশ্যমান লাভ। আরেকটি লাভ হলো আমরা বিশ্বে স্যাটেলাইটের জন্য ৫৭তম দেশ হয়েছি। এটি একটি জাতীয় গৌরবের বিষয়।

 

 

 

 

 

তারানা হালিম বলেন, বাংলাদেশি চ্যানেলগুলো প্রতিবছর ১৪০ মিলিয়নের মতো খরচ করে। নিজস্ব স্যাটেলাইট হওয়ার কারণে এটি এখন থেকে সাশ্রয় হবে।

 

 

 

 

 

 

তিনি বলেন, ইতোমধ্যে সাংবাদিকদের জীবনযাত্রার মান উন্নয়নে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ কাজ করা হয়েছে। নবম ওয়েজবোর্ডের মধ্যে ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের অন্তর্ভূক্ত করার কাজ ইতোমধ্যে শুরু করা হয়েছে। আগামী দুই তিন মাসের মধ্যে অনলাইন পত্রিকার রেজিস্ট্রেশন কাজ সম্পন্ন হবে।

 

 

 

 

 

 

প্রতিমন্ত্রী বলেন, বিটিভির মান উন্নয়নের জন্য তথ্য মন্ত্রণালয় বিশেষ একটি পরিকল্পনা গ্রহণ করেছে। বিটিভির মান উন্নয়ন কমিটি করা হয়েছে। আগামী এক মাসের মধ্যে বিটিভির সংবাদসহ সকল আনুষ্ঠানের মান আগের চেয়ে অনেক ভাল হবে। বিটিভিতে আর কোনো সুপারিশের আনুষ্ঠান প্রচার হবে না।

 

 

 

 

 

 

এসময় সরকারের উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে সংবাদপ্রত্র ও টিভিতে বেশি বেশি প্রতিবেদন প্রচারের জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান তারানা হালিম।

 

 

 

 

 

 

টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় প্রমুখ।