প্রথমবার্তা, প্রতিবেদক:    বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস জানতে চেয়েছেন ‘মিন্টু বিএনপির কত বড় নেতা?’ গতরাতে দলের সিনিয়র নেতাদের এক বৈঠকে তিনি এই প্রশ্ন করেন।

 

 

 

 

 

গুলশানে দলীয় চেয়ারপারসনের কার্যালয়ে দলের সিনিয়র নেতাদের বৈঠক হয় গতরাতে। বৈঠকের মূল বিষয় ছিল গাজীপুর সিটি নির্বাচনের প্রচারণা।

 

 

 

 

এছাড়া আরও তিন সিটি নির্বাচনের প্রার্থিতা নিয়েও কথা হয় বৈঠকে। কিন্তু সব কিছু ছাপিয়ে, তিন নেতার ভারত সফর নিয়েই আলোচনা হয় বেশি।

 

 

 

 

মির্জা আব্বাস দলের মহাসচিবকে জিজ্ঞেস করেন, ‘তিনজন ভারত গেল, কার কথায়, কে তাঁদের নির্বাচন করল, তাঁরা কি আলোচনা করল, এসব তো কিছুই আমাদের জানালেন না।’

 

 

 

 

ক্ষুব্ধ মির্জা আব্বাস বলেন, ‘জিয়াউর রহমানের সঙ্গে রাজনীতি করেছি। বানের পানিতে ভেসে আসিনি। কোথায় কি হচ্ছে আমাদের কিছুই জানানো হয় না। আমাদের ডাকার দরকার কি?’

 

 

 

 

 

 

এ পর্যায়ে বিএনপি মহাসচিব মির্জা আব্বাসকে শান্ত হবার পরামর্শ দেন। বলেন, ‘এটা সরাসরি তারেক সাহেব ডিল করেছেন, আর আবদুল আউয়াল মিন্টুই সবকিছু করেছে।

 

 

 

 

আমিও এখনো বিস্তারিত কিছু জানি না। আমি মিন্টু ভাইকে বলব, তিনি যেন এসব নিয়ে কথা বলেন।’ এ সময় আরও ক্ষেপে যান মির্জা আব্বাস, জিজ্ঞেস করেন, ‘কোথায় মিন্টু? কত বড় নেতা সে?’

 

 

 

 

 

অবশ্য গতকালের বৈঠকে ভারত যাওয়া বিএনপির তিন নেতার কেউই উপস্থিত ছিলেন না।

 

 

 

 

 

 

আমীর খসরু মাহমুদ চৌধুরী, আবদুল আউয়াল মিন্টু এবং হুমায়ূন কবীর ১০ দিনের সফরে ভারত গিয়েছিলেন। এদের ভারত সফর নিয়ে বিএনপিতে এখনো তোলপাড় চলছে।