প্রথমবার্তা, প্রতিবেদক:   হেক্সা জয়ে রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের সবচেয়ে বড় ভরসা নেইমার। নিজের স্বাভাবিক ছন্দের খেলা উপহার দিয়ে ইতোমধ্যে ফুটবল বোদ্ধাদের মন কেড়েছেন তিনি। বিশ্ব ফুটবলে তার দামটাও এখন চড়া।

 

 

 

২০১৭-১৮ মৌসুমে বার্সেলোনা থেকে তাকে ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে কিনে নেয় ফ্রান্সের ক্লাব প্যারিস সেন্ট জার্মেই। তাতেই খেতাব পেয়ে যান বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের। তবে রাশিয়া বিশ্বকাপে এখন পর্যন্ত নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি নেইমার।

 

 

 

 

গ্রুপ পর্বে ব্রাজিলের তিন ম্যাচে ২৭০ মিনিট খেলে গোল করতে পেরেছেন মাত্র একটি। সদ্যই ইনজুরি কাটিয়ে ওঠা এই ফরোয়ার্ডের ফর্মে ফিরতে সময় লাগবে বলে মনে করছেন ফুটবল বোদ্ধারা। এই তালিকায় আছেন আর্জেন্টিনার কিংবদন্তি খেলোয়াড় দিয়েগো ম্যারাডোনা। তিনি মনে করছেন, নেইমার বিশ্বকাপে তার সেরাটা এখনো দিতে পারেনি।

 

 

 

 

 

নেইমারকে নিয়ে ম্যারাডোনার ভাষ্য, ‘নেইমার অসাধারণ একজন খেলোয়াড় তবে এখনো সে তার নিজের সেরাটা দিতে পারেনি। ইনজুরি কাটিয়ে পুরোপুরি সুস্থ হয়ে উঠলে এই বিশ্বকাপে তার সেরাটা দেখা যাবে।

 

 

 

 

 

 

তবে তার এটাও জানা দরকার, বর্তমান যুগে ডাইভ দিলে ভিএআরের মাধ্যমে তাকে হলুদ কার্ড দেওয়া হয়। ইতোমধ্যেই কোস্টারিকার বিপক্ষে একটা হলুদ কার্ড দেখেছে সে। তাই মাথা ঠান্ডা রেখে কীভাবে খেলতে হয় এটা তার জানা দরকার।’