প্রথমবার্তা, প্রতিবেদক:     বলিউডের নামী পরিচালক করণ জোহরের শর্ট ফিল্ম ‘লাস্ট স্টোরিজ’ এ স্বমেহনের দৃশ্যে অভিনয় করে রীতিমতো শোরগোল ফেলে দিয়েছেন অভিনেত্রী কিয়ারা আদভানি। তবে যাবতীয় বিতর্ক এবং সমালোচনাকে বেশ সাহসের সঙ্গেই সামলেছেন তিনি। কিন্তু হঠাৎ করে আলোচনায় চলে আসা কে এই কিয়ারা আদভানি?

 

 

 

 

কিয়ারার আসল নাম আলিয়া। জন্ম মুম্বাইয়ের এক সিন্ধি পরিবারে। কিয়ারার বাবা জগদীপ আদভানি একজন ব্যবসায়ী। মুম্বাইয়ের ক্যাথিড্রাল অ্যান্ড জন কোনন স্কুল থেকে পড়া শেষ করে, জয় হিন্দ কলেজ থেকে মাস কমিউনিকেশনে স্নাতক করেছেন কিয়ারা। অবসরে পছন্দ করেন আমেরিকান টিভি সিরিজ দেখতে।

 

 

 

 

 

বলিউডে কিয়ারার ডেব্যু ফিল্ম কবীর সদানন্দর পরিচালনায় কমেডি ড্রামা ‘ফাগলি’। কিয়ারা ছাড়াও ছবিটিতে অভিনয় করেছেন মোহিত মারওয়া, বিজেন্দ্র সিংহ, আরফি লাম্বা এবং জিমি শেরগিল। হিন্দি ছবি ছাড়াও দুই টি তেলুগু ছবিতে মহেশ বাবু এবং রাম চরণের বিপরীতে দেখা গিয়েছে কিয়ারাকে। দুই টি ছবিই বক্স অফিসে ভালো ব্যবসা করেছে।

 

 

 

 

 

 

কিয়ারা এর আগে আলোচনায় এসেছিলেন ধোনির বায়োপিক ‘এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’তে ধোনির স্ত্রী সাক্ষীর ভূমিকায় অভিনয় করে। তবে ওই মুভির সবটুকু আলো কেড়ে নিয়েছিলেন ধোনির ভূমিকায় অভিনয় করা সুশান্ত সিং রাজপুত। এর আগে ২০১৭ সালে থ্রিলার ছবি ‘মেশিন’ এ নজর কেড়েছিলেন কিয়ারা।

 

 

 

 

হালে কর্ণ জোহরের ‘লাস্ট স্টোরিজ’-এ একটি ‘বিতর্কিত’ দৃশ্যে অভিনয় করেন কিয়ারা। জোয়া আখতার, কর্ণ জোহর, অনুরাগ কাশ্যপ এবং দিবাকর বন্দ্যোপাধ্যায়ের পরিচালনায় চারটি শর্ট ফিল্মের সমন্বয় ‘লাস্ট স্টোরিজ’। ছবিটিতে স্বমেহনের একটি দৃশ্যে অভিনয় করেছেন কিয়ারা। যাবতীয় বিতর্কের শুরু সেখান থেকেই।

 

 

 

 

 

 

তুমুল বিতর্কের মুখেও অভিনেত্রী জানিয়েছেন, চরিত্রের প্রয়োজনে যে কোনো দৃশ্যেই সমান সাবলীল তিনি। এসব সমালোচনায় তিনি মোটেও বিচলিত নন। আগামী বছর অভিষেক বর্মনের নির্দেশনা এবং কর্ণ জোহরের পরিচালনায় ‘কলঙ্ক’ ছবির একটি গানে স্পেশাল পারফরম্যান্স করতে দেখা যাবে কিয়ারাকে।