প্রথমবার্তা, প্রতিবেদক:     রাশিয়া বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে স্যামুয়েল উমতিতির একমাত্র গোলে বেলজিয়ামকে ১-০ ব্যবধানে হারিয়ে ২০০৬ সালের পর আবারও ফাইনালে উঠলো ফ্রান্স। আর সেমিফাইনালে উঠার সান্ত্বনা নিয়ে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের অপেক্ষায় মাঠ ত্যাগ করলো বেলজিয়াম।

 

 

 

 

মঙ্গলবার সেন্ত পিতার্সবুর্গ স্টেডিয়ামে শুরু থেকেই বল দখল আর আক্রমণে এগিয়ে থেকে উটের ভবিষ্যদ্বাণীকে সঠিক প্রমাণ করতে বার্সেলোনা ডিফেন্ডার স্যামুয়েল উমতিতির একমাত্র গোলে সেমিফাইনাল থেকেই বিদায় নিল বেলজিয়াম।

 

 

 

 

 

রাশিয়া বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মঙ্গলবার রাতে মুখোমুখি হওয়া সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স ও বিশ্বকাপের ডার্ক হর্স বেলজিয়ামের ম্যাচটি নিয়ে ভবিষ্যদ্বাণী করতে গিয়ে উট ‘শাহীন’র সামনে দুটি পতাকা রাখা হয়।

 

 

 

 

 

 

তারপর উট ‘শাহীন’ বিজয়ী হিসেবে বেছে নেয় ফ্রান্সকে। সেই ভবিষ্যদ্বাণী সত্য প্রমাণ করে রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নিলেন লুকাকুরা।

 

 

 

 

 

এর আগে, চলতি বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিলকে বেলজিয়াম হারাবে বলে ভবিষ্যদ্বাণী করেছিল উট ‘শাহীন। সেই ভবিষ্যদ্বাণী অক্ষরে অক্ষরে মিলে গিয়েছিল।

 

 

 

 

এই ম্যাচের আগে গ্রুপ পর্ব থেকে কোয়ার্টার পর্যন্ত কোন ম্যাচ না হেরে সেমিফাইনালে উঠেছিল বেলজিয়াম। আগের সব ম্যাচেই দুর্দান্ত খেলা দলটি আজ শুধু বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকা ছাড়া তেমন কোন সফলতা দেখাতে পারেনি।

 

 

 

 

 

বরং বেশ কিছু গোল মিসের খেসারত গুনতে হয়েছে লুকাকু- হ্যাজার্ডদের।

 

 

 

 

 

ফরাসিদের ডিফেন্স ভাঙতে বেশ কয়েকবার আক্রমণে উঠে এসেও ব্যর্থ হন হ্যাজার্ড। তবে তাতে তার নিজের চেয়ে লুকাকু তথা মূল স্ট্রাইকারের দায়ই বেশি।

 

 

 

 

 

 

তার বানিয়ে দেওয়া বল থেকে গোল করতে পারার মত কাউকে দেখা যায়নি। এমন নিষ্প্রভ বেলজিয়াম দল এই বিশ্বকাপে এই প্রথম দেখা গেল।