প্রথমবার্তা, প্রতিবেদক:      রাশিয়া বিশ্বকাপের শুরুতে শাহীনের করা সকল ভবিষ্যদ্বাণী হয়েছিলো ভুল। সে যে দেশকে জয়ী বলে ঘোষণা করত, সে দেশই হারত।দুবাইয়ের এই উট তাই হয়ে গিয়েছিল ‘ফুটবল কুফা’।

 

 

 

 

তবে নক-আউট পর্ব থেকে শাহীন যা বলছেন, তাই হচ্ছে। এবার ফ্রান্স-ক্রোয়েশিয়ার মধ্যকার রবিবারের ফাইনাল নিয়ে ভবিষ্যদ্বাণী করেছে শাহিন। সম্ভাব্য শিরোপাজয়ী হিসেবে ঘোষণা করেছে প্রথমবারের মতো ফাইনালে ওঠ ক্রোয়েশিয়াকে।

 

 

 

 

 

রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলতে ফ্রান্সের কাছে আর্জেন্টিনার হার, স্পেন হারবে রাশিয়ার কাছে, পর্তুগালকে বিদায় দিবে উরুগুয়ে, বেলজিয়ামের কাছে হেরে বিশ্বকাপ শেষ করবে ব্রাজিল- এসব ভবিষ্যদ্বাণী করে আলোচনায় চলে আসে শাহীন।

 

 

 

 

 

ফাইনালকে সামনে রেখে যথারীতি সেই আগের নিয়মে শাহিনের সামনে দুটি কাঠিতে করে দুই দেশের পতাকা রাখা হয়। তারপর উটটি একটি পতাকাকে বেছে নেয়।

 

 

 

 

 

বিশ্বকাপের শেষ ম্যাচ উপলক্ষে এবার শাহীন বেছে নিয়েছে ক্রোয়েশিয়াকে। শাহীনের করা বিশ্বকাপ ফাইনালের ভবিষ্যদ্বাণী যদি সঠিক হয়, অক্টোপাস পলের মত জনপ্রিয় হতে যাবে সে। কারণ ২০১০ সালে স্পেন বিশ্বকাপ জিতবে বলে ভবিষ্যদ্বাণী করেছিলো পল। সেই পলের কথা আজও মনে রেখেছে ফুটবলপ্রেমীরা।

 

 

 

 

 

উল্লেখ্য, বিশ্বকাপ ইতিহাসে প্রথমবারের মত ফাইনালে উঠেছে ক্রোয়েশিয়া। সেমিফাইনালে ইংল্যান্ডকে ২-১ গোলে শিরোপার আরও কাছে ক্রোয়েশিয়া। অপরদিকে, বেলজিয়ামকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে উঠে ফ্রান্স।

 

 

 

 

 

 

চলতি বিশ্বকাপের ‘অফিসিয়া জ্যোতিষী’ বিড়াল একিলিস নিজের মান রাখতে পারেনি। তাকে টপকে সঠিক ভবিষ্যদ্বাণী করে তাক লাগিয়ে দিচ্ছে শাহিন নামের সেই উট।

 

 

 

দেখুন ভিডিও :