প্রথমবার্তা, প্রতিবেদক:     মেয়েদের মন কতটা বুঝতে পারেন? আদৌ পারেন কি? তবে তা যদি না-ও পারেন তা হলে অন্তত এটুকু জেনে রাখুন, কোন কোন বিষয়ে একটু যত্ন নিলে ‘না’ বলে দেওয়া মেয়েটাও রাজি হয়ে যেতেই পারেন, কিংবা পছন্দের নারীর সামনে হয়ে উঠতে পারেন তারই কাঙ্ক্ষিত পুরুষ! দেখে নিন ছেলেদের কী কী বিষয় মেয়েদের আকর্ষণ করে।

 

 

 

 

 

পেশীবহুল চেহারার অধিকারী যদি হন, তা হলে মেয়েদের আকর্ষণের ক্ষেত্রে আপনার চেহারাই কথা বলবে আপনার হয়ে। বলিউড-হলিউডের দিকে নজর দিন, তা হলেই টের পাবেন এই কথার সত্যতা। সুঠাম স্বাস্থ্য বরাবরই মেয়েদের কাছে খুব অ্যাপিলিং। তাই টান টান পেশী, চামড়ার উপর থেকে দেখা যাওয়া শিরা— এ সবই মেয়েদের কাছে নম্বর বাড়ায়।

 

 

 

 

 

ক্লিন শেভিংয়ের কনসেপ্ট ভুলে যান বরং বিদেশি সমীক্ষায় প্রকাশ, শেভ্ড গালের চেয়ে দাড়ি-গোঁফের পুরুষ মেয়েদের বেশি পছন্দের। গালে দাড়ি-গোঁফের উপস্থিতি চেহারায় পৌরুষ বাড়ায়। আলাদা গাম্ভীর্য আনে। তা-ই কি তার এত চাহিদা?

 

 

 

 

 

 

মনের মানুষটি যে ভাষাতেই কথা বলুন না কেন, আপনি কি সেই ভাষা জানেন? জানলে তা নির্ভুল ভাবে বলতে শিখুন। ভাষার প্রাধান্য নয়, মেয়েরা পছন্দ করে ঠিক ব্যাকরণ, ভাষার সঠিক প্রয়োগ ও সুন্দর কথা বলার গুণ। কাজেই মনের মানুষকে ইমপ্রেস করতে আজই অভ্যাস করুন সে সব।

 

 

 

 

 

 

শিশুদের ভালবাসেন? আপনার ব্যবহারে কি তাদের প্রতি মমতা প্রকাশ পায়? মেয়েদের আকর্ষণের ক্ষেত্রে এটা কিন্তু আপনার ব্যক্তিত্বের ইতিবাচক দিক। মেয়েদের মধ্যে মাতৃত্বের এক আলাদা বৈশিষ্ট্য থাকে বলেই এই বিশেষত্বটি তাদের এত টানে।

 

 

 

 

 

নিজের বুদ্ধিমত্তার প্রকাশ যদি করতে পারেন কোনও মেয়ের সামনে, তা হলে তাঁকে ইমপ্রেস করার অনেকটা কাজই কিন্তু এগিয়ে রাখা যায়। যে কোনও কাজে দ্রুত সিদ্ধান্ত নিতে পারার ক্ষমতা, অন্যের আপদে-বিপদে ঝাঁপিয়ে পড়া— ছেলেদের এ সব গুণ মেয়েদের আকর্ষণ করে সহজেই।

 

 

 

 

 

 

গিটার বাজাতে পারেন? না পারলে শিখে নিতেই পারেন। কোনও কোনও সমীক্ষার ফল বলছে, বাদ্যযন্ত্রগুলির মধ্যে গিটার পছন্দ করেন বেশির ভাগ মেয়ে। তাই গিটার বাজাতে জানলে তাঁদের নজরে পড়া যায় সহজেই। প্রমাণ চান? কলেজ-বিশ্ববিদ্যালয়ের ক্যান্টিনে গিটারের বাড়বাড়ন্ত দেখুন!