প্রথমবার্তা, প্রতিবেদক:       প্রথম বাংলাদেশি কানাডিয়ান এমপিপি নির্বাচিত হতে পেরে আমি গর্বিত। আমার নির্বাচনে জয়ের পেছনে যারা নিরলসভাবে কাজ করেছেন আমি তাঁদের সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই’। কানাডার অন্টারিও পার্লামেন্টে শুক্রবার প্রথমবার বক্তব্য প্রদানকালে এ কথা বলেন ডলি বেগম।

 

 

 

 

অন্টারিও পার্লামেন্টের নতুন স্পিকারকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে ডলি তাঁর বক্তব্য শুরু করেন। তিনি বলেন, ‘আমি শুরুতেই ধন্যবাদ দিতে চাই স্কারবোরো সাউথওয়েস্ট-এর জনগণকে যারা আমাকে এই সংসদে তাঁদের বক্তব্য তুলে ধরতে নিরলস কাজ করেছেন।

 

 

 

 

 

আমি আমার পরিবার, বন্ধু-স্বজন, এবং চমৎকার কমিউনিটির সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানাতে চাই যারা মাসের পর মাস আমার ক্যাম্পেইনের জন্য এবং এই ইতিহাস গড়ার ক্ষেত্রে অবদান রেখেছেন।’

 

 

 

 

ডলি আরও বলেন, ‘প্রথম বাংলাদেশি কানাডিয়ান হিসেবে কানাডার এই পার্লামেন্টে সংসদ সদস্য নির্বাচিত হতে পেরে আমি গর্বিত।’ এসময় ডলি’র দলের অন্য সংসদ সদস্যরা তাঁকে হাততালি দিয়ে শুভেচ্ছা জানান।

 

 

 

 

 

 

গত ১১ জুলাই তিনি আনুষ্ঠানিকভাবে সংসদ সদস্য হিসেবে শপথ নেন। এরপর গত ১৭ জুলাই মঙ্গলবার কুইন্স পার্ক পার্লামেন্ট ভবন চত্বরে ডলি’র দল নিউ ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে তাঁদের শপথগ্রহন পরবর্তী অনুষ্ঠান উদযাপন করে। এতে বাংলাদেশি কমিউনিটির বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

 

 

 

 

 

অন্টারিও সংসদে দেওয়া ডলির বক্তব্য দেখুন এই ভিডিওতে:

 

 

 

 

Doly Begum's First Members' Statement – July 17/18

Very proud to have given my first Members' Statement this week at Queen's Park. I will continue to work hard for the amazing people of #ScarboroughSouthwest and fight tirelessly to defend our public services, our rights and our hard won freedoms.

Posted by Doly Begum on Friday, July 20, 2018