প্রথমবার্তা, প্রতিবেদক:     ছবি ও ভিডিও শেয়ারিং সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রাম। প্রতিষ্ঠানটি থেকে বিশ্বের অনেক তারকা প্রতি পোস্টের জন্য অর্থ পেয়ে থাকেন।সম্প্রতি যুক্তরাজ্যভিত্তিক কোম্পানি হোপার এইচকিউ ইনস্টাগ্রামে সর্বোচ্চ আয়কারী তারকাদের তালিকা প্রকাশ করেছে। তারা মূলত বাণিজ্যিক প্রতিষ্ঠান ও তারকাদের ব্যক্তিগত অ্যাকাউন্টগুলোর দেখাশুনা করে।

 

 

 

 

প্রতিষ্ঠানটির দেওয়া তালিকা অনুযায়ী, ইনস্টাগ্রাম থেকে এখন সবচেয়ে বেশি আয় করছেন কেইলি জেনার। তার ইনস্টাগ্রাম ফলোয়ারকারীর সংখ্যা ১১ কোটি ১০ লাখ। প্রতিটি স্পন্সরড পোস্টের জন্য তিনি পেয়ে থাকেন ১০ লাখ ডলার।

 

 

 

 

 

এর আগে ইনস্টাগ্রাম থেকে শীর্ষ আয়কারী তারকা ছিলেন মার্কিন সঙ্গীত শিল্পী সেলেনা গোমেজ। এবার তার অবস্থান দ্বিতীয়। স্পন্সরড পোস্ট প্রতি তার আয় হয় ৮ লাখ ডলার।

 

 

 

 

 

তৃতীয় স্থানে থাকা ক্রিশ্চিয়ানো রোনালদোর পোস্ট প্রতি আয় হয় সাড়ে ৭ লাখ ডলার।

 

 

 

 

আর তালিকার চতুর্থ স্থানে আছেন ক্যালি জেনারের বোন কিম কাদারশিয়ান। পোস্ট প্রতি তার আয় হয় ৭ লাখ ২০ হাজার ডলার। সঙ্গীত শিল্পী বিয়ন্সে আছেন পাঁচ নম্বরে। পোস্ট প্রতি তার আয় হয় ৭ লাখ ডলার।

 

 

 

 

 

 

তালিকার ছয় নম্বরে আছেন ‘দ্য রক’ খ্যাত ডোয়াইন জনসন। প্রতি স্পন্সরড পোস্টে তার আয় হয় সাড়ে ৬ লাখ ডলার।তালিকার সাত নম্বরে আছেন সঙ্গীত শিল্পী জাস্টিন বিবার। পোস্ট প্রতি তার আয় হয় ৬ লাখ ৩০ হাজার ডলার।

 

 

 

 

 

তার পরেই রয়েছেন নেইমার জুনিয়র। প্রতি স্পন্সরড পোস্টে তার আয় হয় ৬ লাখ ডলার। নয় নম্বরে আছেন লিওনেল মেসি। প্রতিটি স্পন্সরড পোস্টে তার আয় হয় ৫ লাখ ডলার।

 

 

 

 

 

 

তালিকার দশ নম্বরে আছেন কেলি জেনার ও কিম কাদারশিয়ানের বোন কেন্ডাল জেনার। পোস্ট প্রতি তার আয় হয় ৫ লাখ ডলার। তাদের আরেক বোন খোলি কারদারশিয়ান আছেন তালিকার ১১ নম্বরে।