প্রথমবার্তা, প্রতিবেদক:       আগে থেকেই জানা, জাতীয় নির্বাচনের কারণে এবারের বিপিএলের আসর পিছিয়ে যেতে পারে। অর্থ্যাৎ বিপিএলের ৬ষ্ঠ আসর অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে জানুয়ারিতে।

 

 

 

 

এবার বিপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকে সেই সিদ্ধান্তই নেয়া হলো। জাতীয় নির্বাচনের কারণেই নভেম্বর-ডিসেম্বর থেকে পিছিয়ে আগামী বছর জানুয়ারিতে নিয়ে যাওয়া হলো বিপিএল।

 

 

 

 

বিপিএলের ফ্রাঞ্চাইজিগুলোর সঙ্গে অনানুষ্ঠানিক বৈঠকে বসে বিপিএল গভর্নিং কাউন্সিল। সেই বৈঠকের পর উপস্থিত সাংবাদিকদের এই নতুন তথ্য জানান বিসিবি পরিচালক এবং বিপিএল টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি জানিয়েছেন, ৫ জানুয়ারি শুরু করা হবে বিপিএলের পরবর্তী আসর এবং শেষ হবে ৮ ফেব্রুয়ারি।

 

 

 

 

 

জালাল ইউনুস বলেন, ‘আমরা বিপিএল আয়োজনের জন্য সময় নির্ধারণ করেছি ৫ জানুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত। তার আগে প্লেয়ার ড্রাফট করতে চাই অক্টোবরে। তবে দিন তারিখ নির্ধারণ করা হয়নি। তারিখ পরে জানিয়ে দেবো।’

 

 

 

 

জাতীয় নির্বাচনের সঙ্গে সামঞ্জস্য রেখেই বিপিএলের নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে বলে জানান তিনি। জালাল ইউনুস বলেন, ‘আমরা জেনেছি, জাতীয় নির্বাচন হবে ডিসেম্বরের শেষ সপ্তাহে।

 

 

 

 

 

 

সেই নির্বাচনের সম্ভাব্য সময়সূচির সঙ্গে মিলিয়েই জানুয়ারির ৫ তারিখ থেকে ফেব্রুয়ারির ৮ তারিখ পর্যন্ত বিপিএলের জন্য বরাদ্ধ রেখেছি। তবে কোনো কারণ জাতীয় নির্বাচন পিছিয়ে গেলে, তার সাথে তাল মিলিয়েই বিপিএলের দিন তারিখ নতুন করে নির্ধারণ করা হবে।’