প্রথমবার্তা, প্রতিবেদক:     সিনিয়র-জুনিয়য়ের পারফরম্যান্সের সমন্বয়ই জয়ের ফসল। এটাই হওয়ার কথা। কিন্তু সাম্প্রতিক বছরগুলোতে সিনিয়ররা একপাশ থেকে দলকে টানলেও সেভাবে সাপোর্ট দিতে পারছেন না দলের জুনিয়র ক্রিকেটাররা।

 

 

 

 

 

সাম্প্রতিক বছরগুলোতে অধিকাংশ জয়ই এসেছে তামি ইকবাল, সাকিব আল হাসান, মাশরাফি মুর্তজা, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহর হাত ধরে। একই অবস্থা ওয়েস্ট ইন্ডিজ সফরে। বাংলাদেশের ওয়ানডে সিরিজ জয়ের পেছনেও বড় ভূমিকার এই পাঁচজনের।

 

 

 

 

 

সিনিয়রদের সঙ্গে পাল্লা দিয়ে লড়াই করা তো দূরে থাক! প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারছেন না তরুণ ক্রিকেটাররা। সবচেয়ে বেশি হতাশ করেছেন সাব্বির রহমান ও এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন। আলো ছড়াতে পারেননি মোস্তাফিজুর রহমানও।

 

 

 

 

 

জুনিয়রদের এই অফ ফর্ম নিয়ে বাংলাদেশ দলের টি-টোয়েন্টির অধিনায়ক অবশ্য হতাশ তিনি। সাকিব বলেন, সফরটা এখন পর্যন্ত ওদের ভালো যায়নি, সেটা বলব না।

 

 

 

 

 

সিনিয়ররা ভালো করায় আসলে তেমন সুযোগ আসেনি ওদের। তবে যতটুকু সুযোগ এসেছিল, তারা সেটি নিতে পারেনি। ছোট ছোট কিছু সুযোগ এসেছিল বলে তার ওপর ভিত্তি করে তাদের দোষ দেয়াটা ঠিক হবে না।

 

 

 

 

 

 

সাকিব বলেন, টি-টোয়েন্টি তরুণ ক্রিকেটারদের জন্য আরও বড় মঞ্চ। নিজেদের মেলে ধরার সুযোগ এখানে পাবে তারা। যারা টেস্ট বা ওয়ানডে দলে ছিল না, যারা নতুন এসেছে, তারা যেন এমন পারফরম্যান্স দেখাতে পারে যাতে সব ফরম্যাটেই তাদের বিবেচনা করা যায়। আশা করি, তারা ভালো করবে।