প্রথমবার্তা, প্রতিবেদক:     যশরাজ ফিল্ম প্রযোজিত ছবিগুলো এমনিতেই বিশাল বাজেটের হয়। তবে বিজয় কৃষ্ণা পরিচালিত এবারের ছবি ‘থাগস অব হিন্দুস্তান’ অতীতের সব রেকর্ডকে ছাড়িয়ে গেছে। জানা গেছে, ভারতীয় সিনেমার ইতিহাসে আউটডোর শুটিংয়ের দিক দিয়ে এ ছবিটি হতে যাচ্ছে সবচেয়ে ব্যয়বহুল ।

 

 

 

 

 

 

‘থাগস অব হিন্দুস্তান’ এ বছরের অন্যতম প্রতিক্ষীত ছবি ।এই ছবিতে একই সঙ্গে অভিনয় করছেন হিন্দি সিনেমার আইকন অমিতাভ বচ্চন এবং বলিউড সুপারস্টার আমির খান।

 

 

 

 

 

শোনা গেছে, জলদস্যুদের কাহিনি নিয়ে ইতিহাস নির্ভর এ ছবির বেশিরভাগ শুটিংই হবে সমুদ্রে।এছাড়া পাহাড়, প্রকৃতি ও জীবনেরও সমন্বয় থাকবে এতে।

 

 

 

 

 

 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ইউরোপের দ্বীপ দেশ মাল্টায় ছবির শুটিংয়ের জন্য এমন একটি সেট তৈরি করা হয়েছে যেখানে একই সঙ্গে স্বপ্ন আর বাস্তবতার ছোঁয়া আছে।

 

 

 

 

 

 

সূত্র আরও বলছে, পরিচালকের ছবির জন্য এমন একটি অদেখা জায়গা এবং সেটিংয়ের প্রয়োজন ছিল যেখানে দুইটি বিশাল জাহাজ রাখা যায়। ছবিতে ব্যবহৃত জাহাজ দু’টি তৈরির জন্য প্রায় এক হাজার শ্রমিক এক বছর ধরে কাজ করেছেন মাল্টা উপকূলে।

 

 

 

 

 

 

 

 

নেওয়া হয়েছে অভিজ্ঞ ডিজাইনারদের পরামর্শ। তৈরি হওয়ার পর দু’টি জাহাজের ওজন হয়েছে দুই লাখ কেজি। যা সাধারণত হলিউডের সিনেমায় করা হয়।‘থাগস অব হিন্দুস্তান’ ছবিতে আরও অভিনয় করছেন ক্যাটরিনা কাইফ, ফাতিমা সানা শেখ। ছবিটি মুক্তি পাবে আগামী ৭ নভেম্বর।