প্রথমবার্তা, প্রতিবেদক:      ‘আজকের সমস্যার সমাধান যদি আমরা আগামীকালের জন্য ফেলে রাখি, হয়তো সেই সমস্যার ভেতর দিয়ে যেতে পারি আমি, আমার পরিবার। হয়তো আমারই ভাই, আমারই বোন, আমারই বাচ্চার আদুরে শরীরের ওপর দিয়ে যেতে পারে দানব রূপী বাস, ট্রাক।’ – এভাবেই নিজের ফেসবুকে লিখলেন অভিনেত্রী জয়া আহসান।

 

 

 

 

তিনি আরও বলেন, ‘যা করতে হবে আজ। ছোট্ট ছোট্ট বাচ্চাগুলোর দাবি শুনতে হবে আজ। মানতে হবে আজ। সকল সন্তান হারা মায়ের আকুতি শুনতে হবে আজ। আমাদের সকলের ভবিষ্যত নিরাপদ সুনিশ্চিত করতে হবে আজ। সমাজে আমরা যে যার অবস্থান থেকে প্রতিবাদ করতে হবে আজ। সমাধানের রাস্তাটাও খুঁজে তার যথাযথ আইন প্রয়োগ করতে হবে আজ।’

 

 

 

 

 

 

উল্লেখ্য, গত রোববার দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাসস্ট্যান্ডে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজিব নামে দুই শিক্ষার্থী জাবালে নূর পরিবহনের বাসচাপায় নিহত হন।

 

 

 

 

 

একই ঘটনায় আহত হন আরও ৮ থেকে ১০ জন শিক্ষার্থী। এরপর থেকে রাজপথে নেমে আন্দোলন করছেন সাধারণ শিক্ষার্থীরা। এবার এই আন্দোলনে সংহতি জানিয়ে মুখ খুললেন অভিনেত্রী জয়া আহসান।

 

 

 

 

 

 

তিনি বলেন, যেসব কোমলমতি শিশু-কিশোরেরা আমাদের সুশৃঙ্খল নগরীর স্বপ্ন দেখাচ্ছে, তাদের জন্য আমার অন্তঃস্থল থেকে রইলো দোয়া, ভালোবাসা।