প্রথমবার্তা, প্রতিবেদক:      তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, গণপরিবহনের অনিয়ম দেখিয়ে দেওয়ার মাধ্যমে আন্দোলনরত ছোট ছোট শিক্ষার্থীরা সুপার হিরোতে পরিণত হয়েছে। তিনি বলেন, ছোটমণিরা সুপার হিরো, তবে শেখ হাসিনার সরকার ভিলেন নয়। তাই তাদের ৯ দফা দাবি সরকার মেনে নিয়ে বাস্তবায়নের নির্দেশ দিয়েছে।

 

 

 

 

 

শুক্রবার সকাল সাড়ে ১০টায় কুষ্টিয়া সার্কিট হাউসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

 

 

 

 

 

 

বিএনপির সরকারের পদত্যাগ দাবি করা প্রসঙ্গে ইনু বলেন, এই ঘটনা একজন ড্রাইভার ঘটিয়েছে। এর সাথে সরকারের কোনো হাত নেই। সরকার প্রথম দিনেই এর প্রদক্ষেপ নিয়েছে।

 

 

 

 

 

ইতোমধ্যেই ড্রাইভারকে গ্রেফতার হয়েছে। সুতরাং সরকারের পদত্যাগের কোনো প্রশ্নই ওঠে না। যারা শিক্ষার্থীদের নিরাপদ সড়ক ও কোটা সংস্কারের আন্দোলন সরকারবিরোধী আন্দোলনে রূপান্তর করার চক্রান্ত করে তারা দেশের শান্তি চায় না, অস্বাভাবিক পরিস্থিতি সৃষ্টি করতে চায়।

 

 

 

 

 

বিএনপিসহ যারা এই বিষয়ে ‘নাক গলানোর’ চেষ্টা করছে তাদের উদ্দেশ্যে তথ্যমন্ত্রী বলেন, সরকার ইতোমধ্যেই পদক্ষেপ নিয়েছে। সুতরাং নাক গলিয়ে লাভ হবে না।

 

 

 

 

 

 

তথ্যমন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এবার থামতে হবে, ক্লাসে ফিরতে হবে, কেননা বাকি কাজটুকু সরকার করবে। আপনারা যে পথ দেখিয়েছেন সেই পথ ধরে সরকার নিরাপদ সড়ক নিশ্চিত করবে।

 

 

 

 

 

 

এ সময় কুষ্টিয়ার জেলা প্রশাসক জহির রায়হান, অতিরিক্ত পুলিশ সুপার নূরানী ফেরদৌস দিশা, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন ও জেলা জাসদ নেতা কারশেদ আলমসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।