প্রথমবার্তা, প্রতিবেদক:         প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের মানুষের জীবন-মান উন্নয়ন করাই আমার রাজনীতির লক্ষ্য। বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় দায়ী চালকদের উপযুক্ত শাস্তি দেওয়া হবে। শিক্ষার্থীদের আন্দোলনে অনুপ্রবেশকারীদের উদ্দেশ্য খারাপ ছিল, শিক্ষার্থীসহ দেশবাসীর প্রতি অনুরোধ কেউ গুজবে কান দেবেন না।

 

 

 

 

 

আজ রবিবার (১১ আগস্ট) সকালে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে আন্ডারপাস নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এসময় তিনি শিক্ষার্থীদের ঘরে ফিরে যাবার আহ্বান জানান।

 

 

 

 

 

এসময় প্রধানমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ করেছি সুশিক্ষার জন্য, আধুনিক শিক্ষার জন্য। অশ্লীল কথা, মিথ্যা কথা ও গুজবের জন্য নয়। কাজেই এসব থেকে বিরত থাকতে হবে। সুশিক্ষায় সুশিক্ষিত না হলে কোনো জাতি উন্নত হতে পারে না, ক্ষুদা-দারিদ্র মুক্ত জাতি হতে পারে না।

 

 

 

 

 

গত ২৯ জুলাই জাবাল-ই-নূর পরিবহনের একটি বাস একই কোম্পানির আরেকটি বাসের সঙ্গে যাত্রী উঠা-নামা নিয়ে প্রতিযোগিতাকালে ধাক্কায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মীম এবং আবদুল করিম রাজিব ঘটনাস্থলেই নিহত হয়।

 

 

 

 

 

 

এর আগে,প্রধানমন্ত্রী নিহত দুই শিক্ষার্থীর প্রতি পরিবারকে ২০ লাখ টাকার সঞ্চয়পত্র প্রদান করেন। এছাড়া তিনি ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের যাতায়াতের জন্য পাঁচটি বাসও হস্তান্তর করেন।