প্রথমবার্তা, প্রতিবেদক:        ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর স্বাধীনতার ইতিহাসকে বিকৃত করা হয়েছিল এবং একটি প্রজন্মকে সঠিক ইতিহাস থেকে অন্ধকারে রাখা হয়েছিল। তবে, এখন তরুণ প্রজন্ম ইতিহাসসচেতন এবং তারা এখন সঠিক ইতিহাস জেনেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

 

 

 

 

সোমবার দুপুরে প্রধানমন্ত্রীর তেজগাঁওয়ের কার্যালয়ে এ সাক্ষাৎ করেন অনিন্দ্য গোপাল মিত্র। অনিন্দ্য গোপাল স্টেট এক্সিকিউটিভ মেম্বার এবং পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতির উপদেষ্টা। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফিংয়ে এসব কথা জানান।

 

 

 

 

 

তিনি জানান, বৈঠকে বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধের সময় তরুণ রাজনৈতিক কর্মী হিসেবে তাঁর ভূমিকার কথা উল্লেখ করেন অনিন্দ্য মিত্র। এ সময় ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারত সরকার ও জনগণের সাহায্য সহযোগিতার কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন প্রধানমন্ত্রী।

 

 

 

 

 

এসময় বাংলাদেশ-ভারত সম্পর্ক বর্তমানে নতুন এক উচ্চতায় পৌঁছেছে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী। প্রেস সচিব বলেন, ভারত এবং বাংলাদেশ দুই দেশই দুদেশের মধ্যকার বিদ্যমান সম্পর্ককে সমান গুরুত্ব দেয় বলেও বৈঠকে আলোচনা হয়।

 

 

 

 

 

 

সাক্ষাতের শুরুতেই প্রধানমন্ত্রীর কক্ষে প্রবেশ করে বিজেপি নেতা বঙ্গবন্ধুর ছবিতে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। বৈঠকে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান উপস্থিত ছিলেন।