প্রথমবার্তা, প্রতিবেদক:    প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেয়ার অপেক্ষায় থাকা ইমরান খানকে পাকিস্তানের ডোনাল্ড ট্রাম্প বলে মন্তব্য করে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন দক্ষিণ আফ্রিকান কমেডিয়ান, রেডিও ও টেলিভিশন উপস্থাপক এবং অভিনেতা ট্রেভর নোয়াহ।

 

 

 

 

 

আফ্রিকান এই কমেডিয়ান বর্তমানে মার্কিন কেবল টেলিভিশন চ্যানেল কমেডি সেন্ট্রালের গভীর রাতের নকল সংবাদের অনুষ্ঠান দ্য ডেইলি শো উপস্থাপনার দায়িত্বে আছেন। হাস্যরসাত্মক ও কৌতুকপূর্ণ সংবাদ পরিবেশনের জন্য বিশ্বজুড়ে তার ব্যাপক পরিচিতি রয়েছে।

 

 

 

 

তবে এবার ইমরান খানকে পাকিস্তানের ডোনাল্ড ট্রাম্প বলে এক হাস্যরসাত্মক সংবাদ পরিবেশনের পর সামাজিক যোগাযোগমাধ্যমে তুমুল সমালোচিত হচ্ছেন ট্রেভর। ডেইলি শো’র সর্বশেষ এপিসোডে পাকিস্তানের সাবেক এই ক্রিকেট তারকাকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তুলনা করেন।

 

 

 

 

ইমরানকে ‘পাকিস্তানের ডোনাল্ড ট্রাম্প’ উল্লেখ করে নোয়া সাবেক এই ক্রিকেট তারকার অতীত জীবনের গল্প অনেকটা ট্রাম্পের অতীত গল্পের মতোই। তিনি ট্রাম্প ও ইমরান খানের পার করে আসা সময়ের জীবন-যাপন ও ব্যক্তিগত সম্পর্কগুলো সামনে নিয়ে আসেন।

 

 

 

 

গণমাধ্যমে প্রচারিত বিশ্বের এ দুই নেতার অতীতের স্বাক্ষাৎকার ও সংবাদ তুলে ধরে ট্রেভর বলেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অবিকল ইমরান খান। ইমরান খানের শোয়ার ঘরের কিছু দৃশ্য দেখিয়ে ট্রেভর বলেন, এটি ‘পাকিস্তানি ট্রাম্প টাওয়ার।’

 

 

 

 

 

 

তবে ট্রেভরের এই হাস্যরসাত্মক বর্ণনা ভালোভাবে নেয়নি পাকিস্তানিরা। সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন আফ্রিকান বংশোদ্ভূত মার্কিন উপস্থাপক। ট্রাম্প-খানের তুলনা করে তৈরি চার মিনিটের একটি ভিডিও প্রচারের পর পাকিস্তানে টুইটারে ট্রেন্ডে পরিণত হয়েছেন ট্রেভর।