প্রথমবার্তা, প্রতিবেদক:     পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। তিনি দেশটির ২২তম প্রধানমন্ত্রী। আজ শুক্রবার জাতীয় পরিষদে প্রধানমন্ত্রী নির্বাচনে ভোটাভুটিতে জয়ী হওয়ার পর তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী হলেন। খবর জিও টিভির।

 

 

 

 

 

জাতীয় পরিষদের ১৭৬ জন সদস্য পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরানের পক্ষে ভোট দেয়। আর বিরোধী পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) প্রেসিডেন্ট শাহবাজ শরিফ ৯৬ ভোট পান।

 

 

 

 

নির্বাচনের ফল ঘোষণার পর পিএমএল-এনের আইনপ্রণেতারা স্লোগান দেন এবং প্রতিবাদ জানান।

 

 

 

 

 

 

সাধারণ নির্বাচনে তৃতীয় অবস্থান নিশ্চিত করা পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) শাহবাজকে সমর্থন জানালেও শেষ মুহূর্তে তা থেকে সরে দাঁড়ায় এবং ভোট দেয়া থেকে বিরত থাকে। এদিকে মুত্তাহিদা মজলিশ-ই-আমাল (এমএমএ)-র ব্যানারে প্রতিদ্বন্দ্বিতা করা জামাত-ই-ইসলামীর প্রার্থী উভয় নেতাকেই ভোট দেয়া থেকে বিরত ছিলেন।

 

 

 

 

 

এদিকে আগামীকাল শনিবার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন ক্রিকেটার থেকে রাজনীতিক বনে যাওয়া ইমরান খান। দেশটির রাষ্ট্রপতি মামনুন হোসেন এই শপথ পাঠ করাবেন।

 

 

 

 

 

 

উল্লেখ্য, গেল ২৫ জুলাই দেশটির সাধারণ নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পায় ইমরান খানের পিটিআই। তবে সরকার গঠনের জন্য প্রয়োজনীয় সংখ্যক আসন না পাওয়ায় বিরোধীদের চাপের মুখে পড়তে হয় ইমরান খানকে। কিন্তু শেষপর্যন্ত খেলার মাঠের মতো রাজনীতির মাঠেরও সব চাপই উতরে গেলেন তিনি।