প্রথমবার্তা, প্রতিবেদক:     টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম বিধ্বংসী ব্যাটসম্যান ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড। আন্তর্জাতিক অঙ্গনে ২৭টি ও ঘরোয়া আসরে ৪২৬টি ম্যাচ খেলেছেন তিনি।

 

 

 

 

 

অথচ কোনো সেঞ্চুরি নেই এই ডান-হাতি ব্যাটসম্যানের। অবশেষে ঘরোয়া আসরের ৪২৭তম ম্যাচের ৩৮৪তম ইনিংসে সেঞ্চুরির দেখা পেলেন পোলার্ড। ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটে সেঞ্চুরির দেখা পেতে এত বেশি ইনিংস খেলা প্রথম বিশ্ব ক্রিকেটার তিনি।

 

 

 

 

 

পোলার্ডের আগে ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটে সেঞ্চুরির দেখা পেতে এত বেশি ইনিংস খেলছেন পাকিস্তানের শহিদ আফ্রিদি। ঘরোয়া আসরে ২২২তম ইনিংসে সেঞ্চুরির দেখা পেয়েছিলেন আফ্রিদি।

 

 

 

 

আফ্রিদির পর এই রেকর্ডের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ১৮১তম ইনিংসে ঘরোয়া আসরে প্রথম সেঞ্চুরি পেয়েছিলেন তিনি।

 

 

 

 

 

ঘরোয়া আসরে প্রথম সেঞ্চুরি পেয়ে একটি রেকর্ড হাতছাড়া করেছেন পোলার্ড। এই ম্যাচের আগে সেঞ্চুরি ছাড়া সর্বোচ্চ রানের মালিক ছিলেন পোলার্ড। এবার এই তালিকা থেকে বাদ পড়ে গেলেন তিনি।

 

 

 

 

পোলার্ড বাদ পড়ে যাওয়ায় ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটে সেঞ্চুরি ছাড়া সর্বোচ্চ রানের মালিক এখন পাকিস্তানের সাবেক অধিনায়ক শোয়েব মালিক। সেঞ্চুরি ছাড়া ৩১৭ ম্যাচে ৮০৩৪ রান করেছেন মালিক।

 

 

 

 

 

পোলার্ডের বিষাদময় রেকর্ডের ম্যাচে সেন্ট লুসিয়া স্টার্স ৩৮ রানে হারিয়েছে বার্বাডোজ ট্রাইডেন্টসকে। ম্যাচে সেন্ট লুসিয়া স্টার্সের পোলার্ড ৬টি চার ও ৮টি ছক্কায় ৫৪ বলে ১০৪ রান করেন।