প্রথমবার্তা, প্রতিবেদক:       এবারের ঈদ উৎসবে মুক্তি পাবার কথা ছিল ৫ টি সিনেমা। কিন্তু শেষ পর্যন্ত মুক্তি পাচ্ছে চারটি। সিনেমাগুলির মাঝে রয়েছে শাকিব-বুবলী অভিনীত ক্যাপ্টেন খান, বনি-মাহি অভিনীত মনে রেখো, সাইমন-মাহী অভিনীত জান্নাত ও রোশান-ববি অভিনীত বেপরোয়া। যদিও শুধুমাত্র একটি বা দুটি হলে মুক্তি পাচ্ছে জাজ’র বেপরোয়া ছবিটি।

 

 

 

 

 

শেষ মূহুর্তে এসে এসব ছবির প্রযোজনা সংস্থা ও নির্মাতার সঙ্গে আলাপ করে জানা গেল ঈদের কোন ছবি কত সিনেমা হলে মুক্তি পাচ্ছে।

 

 

 

 

 

শাকিব খান ও শবনম বুবলী অভিনীত ‘ক্যাপ্টেন খান’ মুক্তি পাচ্ছে দেশের ১৭৬ সিনেমা হলে। ছবির পরিচালক ওয়াজেদ আলী সুমন আজ (মঙ্গলবার) সন্ধ্যায় জানিয়েছেন, ‘ক্যাপ্টেন খান’-এর ১৭৬ হল চূড়ান্ত হয়েছে। দু-একটা হল বাড়তে পারে।

 

 

 

 

 

আরেক ছবি ‘মনে রেখো’ নির্মাণ করেছে হার্টবিট কথাচিত্র। মাহিয়া মাহি ও কলকাতার নায়ক বনি সেনগুপ্ত অভিনীত এই ছবিটি পেয়েছে ৭০ সিনেমা হল। হার্টবিট প্রডাকশন হাউজের কর্ণধার তাপসী ফারুক জানিয়েছেন, গতকাল (সোমবার) ৬০ সিনেমা হল ছিল, আজ (মঙ্গলবার) আরও ১০ হল পেয়েছেন তারা।

 

 

 

 

 

এবারের ঈদের আরেক ছবি মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘জান্নাত’। সাইমন-মাহির এই ছবিটি পেয়েছে ৩৫ টি প্রেক্ষাগৃহ।

 

 

 

 

প্রযোজনা প্রতিষ্ঠান জাজ প্রযোজিত রোশান-ববির ‘বেপরোয়া’ ঈদে চলবে মাত্র একটি সিনেমা হলে। ছবির প্রযোজক আবদুজ আজিজ জানিয়েছেন, ঢাকার বাইরে মফঃস্বলে চলবে বেপরোয়া। হলের নাম মনে নেই। তবে ঈদের সপ্তাহ দুয়েক পর থেকে ‘বেপরোয়া’ সারাদেশে চলবে।

 

 

 

 

 

 

এদিকে জানা গেছে এবারের ঈদেও প্রায় ২৫ থেকে ২৭ টির মত হলে চলবে পূর্বে মুক্তিপ্রাপ্ত বেশ কিছু সিনেমা।