প্রথমবার্তা, প্রতিবেদক:      ডাব্বু রত্নানি একজন বিশিষ্ট ফ্যাশন ফটোগ্রাফার। প্রতিবছর তিনি নিজের ফটোশুটের একটি ক্যালেন্ডার বের করেন যেটি বেশ জনপ্রিয়। তাঁর ক্যালেন্ডারের জন্য অপেক্ষা করে থাকে ফ্যাশন ইন্ডাস্ট্রি। কোনো বছরই দর্শকদের নিরাশ করেন না ডাব্বু।

 

 

 

 

১৯৯৯ সাল থেকে তিনি এই ফটোশুটের ক্যালেন্ডার বের করে চলেছেন। অনেক সময়ই বলিউড সুন্দরীদের দেখা গেছে ডাব্বু রত্নানির ক্যালেন্ডারে। আর বলিউডের অভিনেত্রীরাও নিজেদের ভাগ্যবান মনে করেন ডাব্বু রত্নানির ক্যামেরার লেন্সের সামনে পোজ দেওয়ার জন্য।

 

 

 

 

 

আজ আপনাদের এ রকমই ১০ জন বলিউড অভিনেত্রীর কথা জানানো হবে, যাঁরা ক্যামেরার সামনে শুধু পোজই দেননি, টপলেস হয়ে উষ্ণতাও ছড়িয়েছেন। আসুন দেখে নেওয়া যাক সে সব বলিউড সুন্দরীদের উষ্ণতম ছবি

 

 

 

 

 

 

কৃতি স্যানন

কৃতি স্যাননের এই ছবিটি ডাব্বু রত্নানির ২০১৮ এর ক্যালেন্ডারের সবচেয়ে আবেদনময় ছবি। আগের বছর কৃতি ফটোশুটের জন্য নিজের খোলা পেট প্রদর্শন করেন কিন্তু এই বছর ফটোশুটের জন্য টপলেস হন। একটি কাউবয় হ্যাট দিয়ে নিজের শরীর ঢেকে রেখেছেন কৃতি।

 

 

 

 

 

 

ক্যাটরিনা কাইফ

‘এক থা টাইগার’-এর অভিনেত্রী ক্যাটরিনাকে দেখা যাচ্ছে একটি পুলে ছাতা হাতে টপলেস অবস্থায় ডাব্বু রত্নানির ফটোশুটের জন্য পোজ দিতে। ক্যাটরিনা হাঁটু দিয়ে তার শরীর ঢেকে রেখেছেন।

 

 

 

 

 

 

 

জ্যাকলিন ফার্নান্দেজ

ডাব্বু রত্নানির এই ছবিতে জ্যাকলিনকে দেখা যাচ্ছে হাতে বক্সিং গ্লাভস পরে শরীর ঢেকে রাখতে। ছবিতে জ্যাকলিনের সামান্য হিংস্র লুকটি সত্যিই অসাধারণ।

 

 

 

 

 

 

পরিণীতি চোপড়া

ডাব্বু রতনানীর ফটোশ্যুটের পোজ দেওয়ার জন্য পরিণীতি নানা ধরনের এক্সপেরিমেন্ট করেন। কখনো সে চকলেটের সাথে পোজ দিয়েছেন, কখনো বা বাথটাবে। তবে এ ছবিটির মতো আবেদনময় ছবি একটিও হয়নি।

 

 

 

 

 

 

দিশা পাটানি

ধোনির বায়োপিকের অভিনেত্রী ২০১৭ সালে প্রথম ডাব্বু রত্নানির ক্যালেন্ডারের জন্য ফটোশুট করেন এবং তিনি হট ফটোশুটকেই বেছে নেন। নিজের চুল এবং হাঁটু দিয়ে শরীরের বিশেষ অংশ ঢেকে রেখেছেন দিশা। ছবিটি কতটা হট সেটা দেখলেই আন্দাজ করা যায়।

 

 

 

 

 

 

শ্রদ্ধা কাপুর

ছবিতে দেখা যাচ্ছে শ্রদ্ধা কাপুরকে, যিনি তার খোলা পিঠ প্রদর্শন করছেন। তার হাওয়ায় উড়ে যাওয়া চুল এবং চোখের এক্সপ্রেশন সত্যিই অনবদ্য।

 

 

 

 

 

 

 

লারা দত্ত

একটি পুরনো অ্যালুমিনিয়ামের টাবে পোজ দিচ্ছেন লারা দত্ত। ছবিতে দেখা যাচ্ছে লারা শরীরের বিশেষ অংশ ঢেকে রেখেছেন ফেনা দিয়ে। লারার হাসি এই ছবিতে অন্য মাত্রা যোগ করেছে।

 

 

 

 

 

 

 

 

বিদ্যা বালান

‘ডার্টি পিকচার’ ছবির অভিনেত্রী বিদ্যা বালান ডাব্বু রত্নানির ২০১৫ সালের ক্যালেন্ডারের ফটোশুটের জন্য টপলেস হয়েছিলেন। ছবিতে বিদ্যা বালানকে একটি খবরের কাগজ দিয়ে শরীর ঢাকতে দেখা যাচ্ছে।

 

 

 

 

 

 

আলিয়া ভাট

বলিউডের দুষ্টু মিস্টি নায়িকা আলিয়া ডাব্বু রত্নানির জন্য ‘ব্ল্যাক অ্যান্ড হোয়াইট’ ফটোশুট করেন। একটি কালো বিড়ালের সাথে পোজ দিয়ে অসাধারণভাবে নিজের শরীর ঢেকে রেখেছেন আলিয়া।

 

 

 

 

 

 

লিসা হেডেন

ডাব্বু রত্নানির ক্যালেন্ডারে লিসা হেডেনের এই ছবিটি প্রথাগত ফটোশুটের সমস্ত পোজ ও স্থান নির্বাচনের ধারণাকে পালটে দেয়। অভিনেত্রী টপলেস হয়ে একটি কমোডে বসে ছবির জন্য পোজ দেন।