প্রথমবার্তা, প্রতিবেদক:       আলোচিত ফটো সাংবাদিক শহিদুল আলমের মুক্তি চেয়েছেন ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিক। তাঁর খালা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে শহিদুল আলমের মুক্তির আবেদন জানিয়েছেন তিনি।

 

 

 

 

 

মঙ্গলবার তার বক্তব্য নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে যুক্তরাজ্যের সংবাদমাধ্যম ‘দ্য টাইমস’। এতে ‘এমপি আর্জেজ আন্ট টু রিলিজ বাংলাদেশ ফটোগ্রাফার’ শীর্ষক প্রতিবেদনে এসব কথা বলা হয়েছে। টিউলিপ সিদ্দিক বৃটেনে হ্যাম্পস্টেড অ্যান্ট কিলবার্ন আসনে বিরোধী লেবার দলের এমপি।

 

 

 

 

 

প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশে বর্তমান সরকারের আম‌লে শহিদুল আলমের আটক থাকার ঘটনাটি ‘খুবই উদ্বেগজনক এবং অবিলম্বে এই পরিস্থিতির ইতি ঘটা উচিত’ বলে মনে করেন টিউলিপ সিদ্দিক।

 

 

 

 


টিউলিপ সিদ্দিকের বক্তব্য নিয়ে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশকে তার নিজের নাগরিকদের বিচারের জন্য আন্তর্জাতিক মানদণ্ড মেনে চলতে হবে। আশা করি আমাদের পররাষ্ট্র দপ্তর বন্ধুপ্রতীম দেশ হিসেবে বাংলাদেশের কাছে এ ব্যাপারে দৃঢ় বার্তা পাঠাবে।

 

 

 

 

 

 

শহিদুল আলম গ্রেপ্তারের ঘটনায় নিন্দা প্রকাশ করেছে বিশ্বের নানা প্রান্তের বিশিষ্ট জনেরা। এই তালিকায় এবার যুক্ত হলেন টিউলিপ সিদ্দিকও। তার আগে নোবেল বিজয়ী থেকে শুরু করে চলচ্চিত্র পরিচালক, অভিনেত্রী, শিল্পী, লেখক ও প্রভাবশালী ব্যবসায়ীরা শহিদুলের কারামুক্তির আহ্বান জানিয়েছেন।