প্রথমবার্তা, প্রতিবেদক:     জাতীয় শোক দিবস উপলক্ষে মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে ইমেইলের মাধ্যমে গত ৩০ আগস্ট কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর কাছে বঙ্গবন্ধুর খুনী নূর চৌধুরীকে ফেরত পাঠানোর দাবি জানিয়ে স্মারকলিপি দিয়েছে অস্ট্রেলিয়া আওয়ামী লীগ।

অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. আবুল হাসনাৎ মিল্টন ও নিউ সাউথ ওয়েলস আওয়ামী লীগের সভাপতি হাসান শিমুন ফারুক রবিন স্বাক্ষরিত ইমেইলের প্রাপ্তি স্বীকার করে ৪ সেপ্টেম্বর কানাডার প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষে জবাব দিয়েছেন এক্সিকিউটিভ করেসপন্ডেন্স অফিসার এম ব্রেডসন।

 

 

 

 

ইমেইলে ব্রেডসন জানিয়েছেন, অস্ট্রেলিয়া আওয়ামী লীগ কর্তৃক প্রেরিত ইমেইলটি গুরুত্বের সাথে পর্যালোচনা করে ইমিগ্রেশন, রিফিউজিস এ্যান্ড সিটিজেনশীপ মন্ত্রণালয়ের মন্ত্রী আহমেদ ডি হুসেনের কাছে বিবেচনার জন্য প্রেরণ করা হয়েছে।

 

 

 

 

 

বিবৃতিতে বঙ্গবন্ধুর খুনী নূর চৌধুরীকে ফেরত পাঠানোর দাবি জানিয়ে কানাডার প্রধানমন্ত্রীর জাস্টিন ট্রুডোর কাছে পৃথিবীর বিভিন্ন দেশের আওয়ামী লীগের পক্ষ থেকে স্মারকলিপি পাঠানোর জন্য অস্ট্রেলিয়া আওয়ামী লীগের পক্ষ থেকে ড. আবুল হাসনাৎ মিল্টন সংশ্লিষ্ট সবাইকে আহ্বান জানান।