প্রথমবার্তা, প্রতিবেদক:     আজব মোবাইল চোর। রাতের ঘুমন্ত গৃহস্থ বাড়ির জানলা ভেঙে চুরি। তাও আবার শুধুই মোবাইল। স্মার্ট মোবাইলের ভেতর থেকে সিম কার্ড দুটি খুলে জায়গা মতো রেখে মোবাইল নিয়ে উধাও চোর।

 

 

 

 

শুধু তাই নয়, আরও আবাক কাণ্ড হল, একটি চিঠিও লিখে রেখে গেছে সেই চোর। তাতে চুরি করে নিয়ে যাওয়া মোবাইলটি একমাস পর ফেরত দিয়ে যাওয়ার কথাও দিয়ে গেছে চোরবাবাজি!

 

 

 

 

 

অবিশ্বাস্য মনে হলেও সত্যিকারের এই ঘটনাটি ঘটেছে ভারতের ভাতার থানার কলপুকুর এলাকার বাসিন্দা সজন মিঁয়ার বাড়িতে। অন্যান্য দিনের মতো গতকালও পেশায় লটারির ব্যবসায়ী সজন মিঁয়া নিজের মোবাইলে হোয়াটস অ্যাপ ও ফেসবুক নিয়ে ঘাঁটাঘাাঁটির পর মধ্যরাত প্রায় সাড়ে বারোটা নাগাদ ঘুমিয়ে পড়েন। আগে থেকেই মোবাইলে অ্যালার্ম দিয়ে রাখা ছিল।

 

 

 

 

 

কিন্তু এদিন ঘটল ব্যতিক্রমী ঘটনা। তাঁর মোবাইলে অ্যালার্ম বাজেনি। ফলে তাঁর ঘুম থেকে উঠতে দেরি হয়। ঘুম থেকে উঠে মোবাইল দেখতে গিয়ে দেখেন সেটি নেই। খুঁজতে খুঁজতে শেষে একটি লাল কালিতে লেখা ওই চিঠি দেখে তাঁর চোখ কপালে ওঠে।

 

 

 

 

 

 

তাতে লেখা, ‘তোমার মোবাইলটা আমার খুব দরকার। তাই এক মাসের জন্য নিয়ে যাচ্ছি। তবে তোমার সিম কার্ড দুটি খুলে দিয়ে গেলাম।’ ভাতার থানায় অভিযোগ জানিয়েছেন সজন মিঁয়া। পুলিস তদন্ত করে দেখার আশ্বাস দিয়েছে। ঘটনা শুনে অনেকেই সেই মোবাইল চোরকে ‘‌ভদ্রচোর’‌ বলে উল্লেখ করেছেন।