প্রথমবার্তা, প্রতিবেদক:    এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে উদ্বোধনী ম্যাচের শুরুতেই দারুণ ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ। প্রথম ওভারেই লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গার বলে ২ উইকেট হারিয়েছে টাইগাররা। ফিরে গেছেন ওপেনার লিটন কুমার দাস এবং ওয়ান ডাউনে নামা সাকিব আল হাসান। দ্বিতীয় ওভাওে চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হলেন তামিম ইকবালও।

 

 

 

 

দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা যেন নিজেকে নতুন করে ফিরে পেলেন। গতি আর সুইংয়ের আগুনে ঝলসে দিতে চাচ্ছেন বাংলাদেশের ব্যাটিং লাইনআপকে। এ ক্ষেত্রে শুরুতেই তার সহজ শিকারে পরিণত হন লিটন আর সাকিব।

 

 

 

 

মালিঙ্গার বল বুঝতেই পারেননি সাকিব। অফ স্ট্যাম্পের ওপর ছিল বলটা। কিন্তু বলটি হঠাৎ সুইং করে ভেতরে প্রবেশ করে এবং সোজা গিয়ে আঘাত হানে স্ট্যাম্পে।

 

 

 

 

 

শুরুতেই এমন একটি ভালো বলের মুখোমুখি হতে হবে সাকিবকে, সেটা তিনি হয়তো কল্পনাই করতে পারেননি। সে সঙ্গে প্রথম বলেই গোল্ডেন ডাক মেরে বিদায় নিতে হলো বিশ্বসেরা এই অলরাউন্ডরকে।

 

 

 

 

 

 

এ নিয়ে চার বছর পর এই প্রথম গোল্ডেন ডাকের মুখোমুখি হলেন সাকিব। এর আগে সর্বশেষ ২০১৪ সালের ২৩ নভেম্বর চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাট করতে নেমে প্রথম বলেই আউট হয়েছিলেন সাকিব, কোনো রান না করে। ওই সিরিজের শেষ ম্যাচেও (পঞ্চম ম্যাচ) ডাক মেরেছিলেন সাকিব। সেটা গোল্ডেন ডাক ছিল না। অর্থাৎ ইনিংসে চার বছর পর গোল্ডেন ডাক সাকিবের।