প্রথমবার্তা, প্রতিবেদক:    কব্জিতে আঘাত পেয়ে মাঠ ছেড়ে ড্রেসিংরুমে ফেরেন। সেখান থেকে সোজা যান হাসপাতালে, করান এক্স-রে। সেই রিপোর্ট হাতে এসে পৌঁছেছে। তাতে চিড় দেখা গেছে। তা থেকে সেরে উঠতে চার থেকে ছয় সপ্তাহ লাগতে পারে। ফলে এশিয়া কাপে আর খেলা হচ্ছে না তামিম ইকবালের!

 

 

 

 

 

শনিবার মাঠে গড়িয়েছে এশিয়া কাপ। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ-শ্রীলংকা। দুবাইয়ে টস জিতে আগে ব্যাটিং নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তবে শুরুতেই হোঁচট খান তারা। দলীয় ২ রানে লাসিথ মালিঙ্গার শিকার হয়ে ফেরেন লিটন ও সাকিব।

 

 

 

 

এরপর মরার ওপর খাঁড়ার ঘা হয়ে দেখা দেয় তামিমের আঘাত। দলীয় সেই রানেই সুরঙ্গা লাকমলের বাউন্সে লেগ সাইডে শট খেলতে গিয়ে বাম হাতের কব্জিতে আঘাত পান তিনি। দ্রুত তাকে নিয়ে যাওয়া হয় মাঠের বাইরে। সেখান থেকে নেয়া হয় স্টেডিয়ামের নিকটবর্তী হাসপাতালে। করা হয় এক্স-রে। তাতে চিড় ধরা পড়ে।

 

 

 

 

 

এবারের এশিয়া কাপে শিরোপার আশা করছে বাংলাদেশ। সেই যাত্রায় বড় ধাক্কা খেল টাইগাররা। শুরুতেই দলের সেরা ব্যাটসম্যানকে হারাল তারা। তার জায়গা কে পূরণ করবে তা বলা যাচ্ছে না।

 

 

 

 

 

ড্যাশিং ওপেনারের ব্যাকআপ হিসেবে শেষ মুহূর্তে দেশ থেকে আরব আমিরাতে নিয়ে যাওয়া হয়েছে মুমিনুল হককে। এছাড়া নাজমুল হোসেন শান্ত রয়েছেন দলে। তামিমের শূন্যস্থান এখন কে পূরণ করেন তাই দেখার। সেইসঙ্গে এ ধাক্কা সামলে বাংলাদেশ কতদূর যায় তাতেও নজর থাকছে।