প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :  বহু প্রতীক্ষার পর অবশেষে বাজারে আসতে চলেছে স্যামসাং-এর নতুন স্মার্টফোন। বছরের শুরুতেই এই চমকপ্রদ স্মার্টফোন নিয়ে হাজির হতে চলেছে তারা। ১১ জানুয়ারি থেকে প্রিবুকিং শুরু হবে স্যামসাং গ্যালাক্সি এ৮ প্লাস নামের এই স্মার্টফোনের।

এই স্মার্টফোনের বিশেষ ফিচার হল এর ডিসপ্লে ও বডি ওয়াটার অ্যান্ড ডাস্ট রেজিসট্যান্ট। পানি বা ধুলোবালি ঢুকতে পারবে না ফোনটিতে। এ ছাড়া এতে রয়েছে ৬ জিবি পর্যন্ত র‌্যাম।

এই ফোনের ৬ ইঞ্চি ফুল এইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লে খুবই আকর্ষণীয়। ২.২ গিগাহার্টজ এক্সোনিস ৭৮৮৫ অক্টাকোর প্রসেসর-সহ এই স্মার্টফোনে রয়েছে ১৬ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, যার অ্যাপারচার এফ/১.৭। সঙ্গে ১৬ ও ৮ মেগাপিক্সেল সেন্সরযুক্ত ডুয়াল ফ্রন্ট ক্যামেরা। ফ্রন্টের দুটো ক্যামেরাই এফ/১.৯ অ্যাপারচার এর।

 

এই স্মার্টফোন দুটি কনফিগারেশন-সমেত বাজারে আসছে। একটিতে থাকছে ৪ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইনবিল্ট স্টোরেজ। অন্যটিতে ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি ইনবিল্ট স্টোরেজ। দুটি কনফিগারেশনেই রয়েছে ২৫৬ জিবি পর্যন্ত মাইক্রোএসডি কার্ড প্রয়োগের সুবিধা। এর ব্যাটারি লাইফ ৩৫০০ এমএএইচ। এই স্মার্টফোনে রয়েছে দ্রুত চার্জিংয়ের সুবিধাও।

স্যামসাং গ্যালাক্সি এ৮ প্লাস আসলে গ্যালাক্সি এ৮-এর পরিবর্ধিত সংস্করণ। বাংলাদেশের বাজারে স্মার্টফোনটির দাম প্রায় ৬৫ হাজার টাকা হবে বলে জানা গিয়েছে। আর প্রিবুকিং দিয়ে কিনলে এর দাম পড়বে ৬২ হাজার ৫০০ টাকা।