প্রথমবার্তা, প্রতিবেদক:     চলতি এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে মঙ্গলবার দুর্বল হংকংয়ের বিপক্ষে মাঠে নেমেছে ভারত। এই ম্যাচের পরের দিনই বুধবার ভারতকে খেলতে হবে পাকিস্তানের বিরুদ্ধে।

 

 

 

 

পর পর ম্যাচ দেওয়ার বিরোধিতা করলেও সূচি বদল হয়নি। এদিকে এশিয়া কাপে বিশ্রাম দেওয়া হয়েছে অধিনায়ক বিরাট কোহালিকে। তার অনুপস্থিতি বড় ফ্যাক্টর হতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞদের একাংশ।

 

 

 

 

এশিয়া কাপের পঞ্চম ম্যাচে বিশ্ব ক্রিকেটের দুই পরাশক্তি ভারত ও পাকিস্তানের ম্যাচকে ঘিরে উত্তেজনার পারুদ সর্বত্র। ভক্ত সমর্থকদের ন্যায় দারুণ উত্তেজনায় আছেন দু’দলের খেলোয়াড়রাও। মাঠের লড়াইয়ে নিজেদের উজার করে দিতে প্রস্তুত তারা।

 

 

 

 

 

তাই ভারতীয় ব্যাটসম্যানদের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন পাকিস্তানের বাঁ-হাতি পেসার উসমান খান। ভারতের বিপক্ষে ম্যাচে পাঁচ উইকেট শিকার করতে চান তিনি, ‘ভারত-পাকিস্তান ম্যাচে যারা ভালো খেলে, তাদের সবাই সম্মান করে। আমিও এই ম্যাচটায় ভালো খেলতে চাই। হংকং-এর বিপক্ষে তিন উইকেট পেয়েছি। এবার ভারতের বিপক্ষে পাঁচ উইকেট শিকার করতে চাই।’

 

 

 

 

হংকং-এর বিপক্ষে ৮ উইকেটের জয় দিয়ে এবারের এশিয়া কাপে যাত্রা শুরু করে পাকিস্তান। ওই ম্যাচে ৭ দশমিক ৩ ওভারে ১৯ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন উসমান।

 

 

 

 

 

ক্যারিয়ারের শুরু থেকেই বল হাতে চমক দেখিয়ে আসছেন উসমান। তার ওয়ানডে পরিসংখ্যান তেমনই বলছে। এখন পর্যন্ত ৭ ওয়ানডেতে ১৮ উইকেট শিকার করেছেন তিনি। তাই পাকিস্তানের দুর্দান্ত বোলারের তকমা নিয়ে ভারতের বিপক্ষে ভালো পারফরমেন্স করতে বদ্ধপরিকর উসমান।

 

 

 

 

 

তিনি বলেন, ‘ভারতের বিপক্ষে ভালো খেলতে আমি অস্থির। শুধুমাত্র আমি বললে ভুল হবে। আমার মনে হয়, এমন ম্যাচে যে কেউ ভালো করার জন্য উদগ্রীব থাকে। আশা করবো আমরা সবাই ভালো পারফরমেন্স করে ভারতের বিপক্ষে জয়ের স্বাদ পাবো।’