প্রথমবার্তা, প্রতিবেদক:     দক্ষিণ কাশ্মীরে তিন পুলিশকর্মী অপহরণ ও হত্যার ঘটনার পর পাকিস্তানের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক বাতিল করেছে ভারত। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ ও পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশির সঙ্গে বৈঠকটি হওয়ার কথা ছিল।

 

 

 

 

শুক্রবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমার বলেন, আলোচনা আর সন্ত্রাস একই সঙ্গে চলতে পারে না। তিনি আরো বলেন, এটা ভালো ছিল যে, ক্ষমতায় আসার প্রথম কয়েক মাসের মধ্যেই পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের মুখোশ সরে গিয়ে আসল মুখ বেরিয়ে এল।

 

 

 

 

পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ে ভারতকে বৈঠকের প্রস্তাব দিয়েছিলেন ইমরান খান। তাতে রাজি হয় ভারত। আগামী সপ্তাহে নিউইয়র্কে এই বৈঠক হওয়ার কথা ছিল।

 

 

 

 

রবীশ কুমার বলেন, এ ধরনের পরিবেশে পাকিস্তানের সঙ্গে যেকোনো আলোচনা অর্থহীন। তাই ভারত ও পাকিস্তানের মধ্যে কোনো বৈঠক হবে না।

 

 

 

 

 

 

ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, শুক্রবার দক্ষিণ কাশ্মীরে তিন পুলিশকর্মীকে অপহরণ করে হত্যা করে জঙ্গিরা। তিনজনই বিশেষ পুলিশ অফিসার ছিলেন। প্রত্যেকেই কাপ্রান গ্রামের বাসিন্দা।