প্রথমবার্তা, প্রতিবেদক:      তনুশ্রী দত্ত নানা পাটেকারের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ আনার পর থেকেই সরগরম বলিউড। তারপর থেকে এই তালিকায় একে একে উঠে আসছে আরো বহু বিখ্যাত মানুষের নাম। টুইঙ্কল খান্না, প্রিয়াঙ্কা চোপড়া, কঙ্গনা রানাউত ইত্যাদি বহু অভিনেত্রীকে নিজেদের মতামত প্রকাশ করতে দেখা গিয়েছে।

 

 

 

 

সম্প্রতি ‘হেলিকপ্টার ইলা’র প্রোমোশনে কলকাতায় উপস্থিত হন কাজল-সহ ছবির পরিচালক প্রদীপ সরকার, ঋদ্ধি সেন ও টোটা রায়চৌধুরী। সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রশ্নের মাঝেই উঠে আসে #MeToo প্রসঙ্গ। এক সাংবাদিক কাজলকে প্রশ্ন করেন তনুশ্রী দত্তের অভিযোগের ভিত্তিতে একে একে যে সমস্ত ঘটনা সকলের সামনে উঠে আসছে সে প্রসঙ্গে কাজলের কী বক্তব্য?

 

 

 

 

 

উত্তরে কাজল জানান, প্রথমেই বলব #MeToo ক্যাম্পেইন এমন কিছু মানুষ শুরু করেছিল যাঁরা জানতে চেয়েছিল তাঁদের সঙ্গে ঠিক কী ঘটেছে। তাঁদের লজ্জা দূর করতে তাঁরা সকলের সঙ্গে সমস্ত লাঞ্ছনার কথা ভাগ করে নিতে চেয়েছিল।

 

 

 

 

 

আর আমার মনে হয় এই মুহূর্তে যা কিছু ঘটছে সেটাও একই কারণেই ঘটছে। আর আমার মনে হয় যে সব মানুষের সঙ্গে এসব ঘটছে এবং আরো যে সব মানুষ রয়েছেন এবার তাঁদের সাহস করে একটা সীমারেখা টানা উচিত যে, এটাই শেষ। আর নয়।

 

 

 

 

তনুশ্রী দত্ত নানা পাটেকরের বিরুদ্ধে অভিযোগ করার পর একে একে বলিউডের আরো বেশ কিছু নাম এই তালিকায় যোগ হয়েছে। তাদের মধ্যে অভিনেতা রজত কাপুর, পরিচালক বিকাশ বহল ও অভিনেতা অলোকনাথের নাম উল্লেখযোগ্য।