প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :   রংপুর সিটি করপোরেশন নির্বাচনে সম্পূর্ণ ফলাফল ঘোষণা করা হয়েছে। ফলাফলে জাতীয় পার্টির মেয়র প্রার্থী মোস্তফা বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন।

 

 

১৯৩টির মধ্যে সব কটি কেন্দ্রের বেসরকারি ফলাফলে জাতীয় পার্টির মোস্তফা (লাঙল) পেয়েছেন এক লাখ ৬০ হাজার ৪৮৯ ভোট, আওয়ামী লীগ প্রার্থী শরফুদ্দিন আহমেদ ঝন্টু (নেৌকা) ৬২ হাজার ৪০০ এবং বিএনপি প্রার্থী কাওছার জামান বাবলা (ধানের শীষ) পেয়েছেন ৩৫ হাজার ১৩৬ ভোট।

 

 

নির্বাচনে মোট ভোটার ছিল তিন লাখ ৯৩ হাজার ৯৯৪। ভোট পড়েছে দুই লাখ ৯২ হাজার ৭২৩টি। ভোট প্রদানের হার ৭৪.৩০ শতাংশ।

 

 

নির্বাচন কমিশন ঘোষণা দিয়েছিল সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবেই সম্পন্ন হবে রংপুর সিটি করপোরেশন নির্বাচন। হলোও তাই। গতকাল বৃহস্পতিবার এই সিটিতে প্রথমবারের মতো দলীয় প্রতীকে হওয়া নির্বাচনে ভোট প্রদানের হারও ছিল উল্লেখযোগ্য। ৭৪.৩০ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে। যাতে নিকটতম প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে কোনো রকম প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই বিপুল ব্যবধানে জয়ী হলেন জাতীয় পার্টির লাঙল প্রতীকের প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা।

 

 

 

সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সুষ্ঠুভাবেই চলে এই ভোটগ্রহণ। গত রাত সোয়া ১২টায় বেসরকারিভাবে চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়। তাতে জাতীয় পার্টির প্রার্থী মোস্তফা তাঁর নিকটতম আওয়ামী লীগ প্রার্থী শরফুদ্দিন আহমেদ ঝন্টুর তুলনায় প্রায় তিন গুণ বেশি ভোট পেয়ে নির্বাচিত হন।