প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :  মেক্সিকোতে ছেলের স্কুলে ক্রিসমাস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে থাকা এক সাংবাদিককে গুলি করে হত্যা করা হয়েছে। মঙ্গলবার ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, গত শুক্রবার গুমারো পেরেজ আগুইলান্দো নামের ওই সাংবাদিক আকাইউকান শহরে ছেলের স্কুলে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। একপর্যায়ে দুই বন্দুকধারী স্কুলটিতে প্রবেশ করে এবং শ্রেণিকক্ষভর্তি শিক্ষার্থীদের মাঝে পেরেজকে গুলি করে হত্যা করে।

 

গণমাধ্যমের স্বাধীনতা নিয়ে কাজ করা সংস্থা রিপোটার্স উইদাউট বর্ডার জানিয়েছে, চলতি বছর পেরেজকে নিয়ে মোট ১২ জন সাংবাদিক মেক্সিকোতে হত্যার শিকার হলেন। এসব হত্যাকাণ্ডের জন্য বিশ্বের সবচেয়ে বেশি সাংবাদিক হত্যাকারী দেশ হিসেবে সিরিয়ার পর মেক্সিকোর নাম উঠে এসেছে।

 

 

গার্ডিয়ান জানিয়েছে, পেরেজ বেশ কয়েকটি প্রকাশনা সংস্থার জন্য পুলিশের বিষয়গুলো নিয়ে লিখতেন। মাদক ব্যবসায়ী ও সংঘবদ্ধ অপরাধী চক্রের আখড়া হিসেবে পরিচিত ভেরাক্রুজ রাজ্যের সহিংসতাপূর্ণ আকাইউকান শহরে লা ভোজ ডি সুর নামে একটি অনলাইন সংবাদমাধ্যম চালু করেছিলেন তিনি। স্টেট কমিশন ফর দ্য কেয়ার অ্যান্ড প্রটেকশন অব জার্নালিস্টের সভাপতি আনা লরা পেরেজ মেনদোজা জানিয়েছেন, প্রাণের হুমকি আছে এ ধরনের কোনো বিষয়ে পেরেজ কিছুই জানাননি।