প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :  বাবার ওপর হামলার অভিযোগে যুক্তরাষ্ট্রের আলাস্কার সাবেক গভর্নর ও রিপাবলিকান পার্টির ভাইস প্রেসিডেন্ট প্রার্থী সারাহ পলিনের ছেলে ট্র্যাক পলিনকে (২৮) গ্রেপ্তার করেছে সেদেশের পুলিশ। তার বিরুদ্ধে চুরি ও হামলার অভিযোগ আনা হয়েছে।

 

 

জানা যায়, গত শনিবার রাতে আলাস্কায় বাবা-মায়ের বাসার জানালা ভেঙে ভেতরে প্রবেশের অভিযোগ ওঠে ট্র্যাক পলিনের বিরুদ্ধে। চুরির উদ্দেশ‍্যে ঘরে ঢোকেন তিনি। তার উপস্থিতি টের পেয়ে সারাহ পলিনের স্বামী টড পলিন তাকে বাধা দেন। ট্র্যাক জানান, একটি গাড়ি উদ্ধারের জন্য সম্পত্তি নিতে এসেছেন। এ সময় দুইজনের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

 

 

স্থানীয় সময় শনিবার রাত ৮টা ৪০ মিনিটে পুলিশকে ফোন দেন সারাহ পলিন। তিনি জানান, তার ছেলে কোনো ধরনের ওষুধ সেবন করেছিলেন এবং আয়ত্তের বাইরে চলে গেছেন। পুলিশ জানায়, তারা ঘটনাস্থলে পৌঁছে ট্র্যাক পলিনকে অস্থিরভাবে পায়চারি করতে দেখে। তিনি পুলিশকে মাটিতে অস্ত্র রেখে আসার দাবি জানান।

 

 

যুক্তরাষ্ট্রের গণমাধ্যমগুলো বলছে, গ্রেপ্তারের পর ট্র্যাক পলিন পুলিশকে জানান যে তিনি ব্যথানাশক ওষুধ নিয়েছিলেন এবং মদ্যপ অবস্থায় ছিলেন। এর আগে গতবছর বান্ধবীকে ঘুষি মারার অভিযোগে গ্রেপ্তার হন তিনি। টড পলিন পুলিশকে জানান, ট্রাক জানালা ভেঙে ঘরে প্রবেশ করলে তিনি অস্ত্র হাতে নেন। তবে হাতাহাতির পর তার অস্ত্র হাতছাড়া হয়ে যায় এবং এতে তিনি রক্তাক্ত হন।

 

ট্র্যাক পলিনকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। পলিন পরিবারের পক্ষ থেকে গোপনীয়তা রক্ষার জন্য আন্তরিক অনুরোধ জানানো হয়েছে গণমাধ্যমের কাছে। মামলার বিষয়ে তারা আর কোনো মন্তব্য করেননি। কিন্তু এর আগেই বিভিন্ন গণমাধ্যমে বাবার ওপর চড়াও হয়ে ছেলের হামলার খবর প্রকাশিত হয়।