প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :  বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, যে দলটির স্বাধীনতা যুদ্ধের সময় জন্মই হয়নি, তারা কিভাবে স্বাধীনতা বিরোধী হয়? যে দলের প্রতিষ্ঠাতা স্বাধীনতার ঘোষক, সে দলকে আওয়ামী লীগ কিভাবে স্বাধীনতার বিপক্ষ শক্তি বলে? ১৯৭৫ সালের ঘটনার সেই সাইকোলজিতে কেন তারা বিএনপিকে শত্রু হিসেবে ভাবে? এসবের মূলে আওয়ামী লীগের একটি সমস্যা রয়েছে, সেটি হীনমন্যতা।

আজ শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম আয়োজিত ‘মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ ও শহীদ জিয়া’ শীর্ষক আলোচনা সভায় মঈন খান এসব কথা বলেন।

আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্য করে তিনি বলেন, যারা প্রত্যক্ষভাবে মুক্তিযুদ্ধ করেছিল, তারা মুক্তিযোদ্ধা। কিন্তু, যারা পলায়নপর, ভীত রাজনৈতিক দলের সদস্য হয়ে সীমান্তরেখা লাফিয়ে প্রতিবেশী দেশে গিয়ে পড়েছিল, এসব কাপুরুষ কিভাবে মুক্তিযোদ্ধা? সময় এসেছে, সাহস করে এখন সবাইকে তাদের এসব প্রশ্ন করতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটর সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজ আব্বাস প্রমুখ।