প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :  তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সহজ জয় পেয়েছে নিউজিল্যান্ড। আজ বুধবার ক্যারিবিয়ানদের ৫ উইকেটে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল কিউইরা।

হোয়াংগারেইয়ের কুবহাম ওভালে টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪৮ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেট ও ২৪ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় নিউজিল্যান্ড।

 

নিউজিল্যান্ডকে জেতাতে টপ-অর্ডারের চার ব্যাটসম্যানই দারুণ ভূমিকা পালন করেন। জর্জ ওর্কার দলের হয়ে সর্বোচ্চ ৫৭ রান করেন। এ ছাড়া কলিন মুনরো ৪৯, কেন উইলিয়ামসন ৩৮ এবং রস টেলর করেন ৪৯ রান। ওয়েস্ট ইন্ডিজের হয়ে অ্যাশলে নার্স ও জেসন হোল্ডার দুটি করে উইকেট নেন। কেসরিক উইলিয়ামস পান এক উইকেট। এর আগে এভিন লুইস ও রবম্যান পাওয়েলের হাফ-সেঞ্চুরিতে মাঝারি মানের সংগ্রহ গড়ে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়ানদের হয়ে লুইস সর্বোচ্চ ৭৬ রান করেন।

এ ছাড়া পাওয়েল ৫৯, সিমোন হেটমায়ের ২৯ এবং ক্রিস গেইল করেন ২২ রান।

 

নিউজিল্যান্ডের হয়ে ডগ ব্রেসওয়েল চারটি এবং টড অ্যাস্টল নেন তিনটি উইকেট। এ ছাড়া লুকি ফার্গুসন নেন দুটি উইকেট। আগামী শনিবার ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। ২৬ ডিসেম্বর একই মাঠে সিরিজের শেষ ম্যাচ মাঠে গড়াবে। ওয়ানডে সিরিজের পর কিউই ও ক্যারিবিয়ানরা তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে। এর আগে টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে নিউজিল্যান্ড।