প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট : সিঙ্গাপুরে অর্থ পাচারের অভিযোগে এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হক ও সাবেক দুই ব্যবস্থাপনা পরিচালকসহ ৯ জনকে জিজ্ঞাসাবাদের জন্য দুর্নীতি দমন কমিশন (দুদক) কার্যালয়ে হাজির হতে নোটিশ পাঠানো হয়েছে।

আজ বুধবার দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করে জানান, এবি ব্যাংকের অফশোর ইউনিটের মাধ্যমে চার বিদেশি কোম্পানির নামে লাখ লাখ ডলার পাচারের অভিযোগে তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হবে।

তিনি জানান, নোটিশপ্রাপ্তদের মধ্যে সাবেক চেয়ারম্যান ওয়াহিদুল হক ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক ফজলুর রহমানকে আগামীকাল বৃহস্পতিবার সকাল ৯টার দিকে দুদক কার্যালয়ে উপস্থিত হতে নোটিশে বলা হয়েছে।

দুদকের এই কর্মকর্তা আরো জানান, এর আগে ৯ ডিসেম্বর এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যান ওয়াহিদুল হক, সাবেক ব্যবস্থাপনা পরিচালক এম ফজলুর রহমান, শামীম আহমেদ চৌধুরী এবং হেড অব ফিন্যান্সিয়াল ইনস্টিটিউশন অ্যান্ড ট্রেজারি আবু হেনা মোস্তফা কামালকে নোটিশ পাঠানো হয়। প্রথম দফায় তাদের গত ১৩ ও ১৪ ডিসেম্বর দুদকে হাজির হতে বলা হয়েছিল। ওই সময় তারা আসেননি। আজ তাদের আবারো দুদকে হাজির হতে নোটিশ দেওয়া হয়েছে।