প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নির্বাচনে না যাওয়ার জন্য নানা ধরনের টালবাহানা করছে।

তিনি বলেন, ‘বিএনপির কাজ-কর্ম দেখে, তাদের কথাবার্তা শুনে মনে হচ্ছে, তারা নির্বাচন থেকে সরে যাওয়ার অজুহাত খুঁজছে। আর এ জন্য তারা নানা ছল-চাতুরীর আশ্রয় নিচ্ছে।’

কাদের বলেন, বেগম খালেদা জিয়ার মামলার রায় এখনো হয় নাই। কিন্তু এর আগেই তারা মামলার রায় কি হবে, তা বলে দিচ্ছেন। রায় তাদের বিরুদ্ধে গেলে আদালতের বিরুদ্ধে তারা আন্দোলন করার ঘোষণা দিচ্ছেন।

ওবায়দুল কাদের আজ সকালে রাজধানীর শনির আখড়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নির্মিত ফুটওভার ব্রিজের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা জানান।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি রাজধানীর শীতাতপ নিয়ন্ত্রিত বিলাস বহুল এক হোটেলে কার্যনির্বাহী কমিটির সভা আহবান করেছে। আর বিলাস বহুল হোটেলে বসে তারা জনগণের জন্য আন্দোলনের কর্মসূচী ঘোষণা করবে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় নিয়ে কোন দলীয় কর্মসূচী থাকবে না উল্লেখ করে তিনি বলেন, ‘এ বিষয়ের ওপর কোন কর্মসূচী দিয়ে আমরা জনগণের উদ্বেগ, উৎকণ্ঠা বাড়াতে চাই না। তাই এ রায়কে কেন্দ্র করে আমাদের কোন দলীয় কর্মসূচী নেই।’

এ বিষয়ে তিনি আরো বলেন, তবে জনগণের নিরাপত্তা ও জান-মাল রক্ষায় সরকার সতর্ক থাকবে। এ রায় নিয়ে কেউ কোন ধরনের বিশৃঙ্খলা তৈরি করতে চাইলে জনগণই তার সমুচিত জবাব দেবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সড়ক দুর্ঘটনা এড়াতে ফুটওভার ব্রিজ ব্যবহারের জন্য সকলের প্রতি আহবান জানান।