গত ১৩ ফেব্রæয়ারি সন্ধ্যায় বাংলামটর বিশ্বসাহিত্য কেন্দ্র মিলনায়তনে লেজার ভিশনের আয়োজনে প্রতিশ্রæতিশীল কন্ঠশিল্পী শারাবান তহুরা কান্তা’র নজরুল সঙ্গীতের অ্যালবাম “বন্ধু পথ চেয়ে চেয়ে” এর মোড়ক উন্মোচন ও প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে শিল্পীকে শুভাশিষ জানিয়ে অ্যালবামটির মোড়ক উন্মোচন করেন নজরুল একাডেমীর সাধারণ সম্পাদক জনাব মিন্টু রহমান, প্রখ্যাত নজরুল সঙ্গীতশিল্পী সাদিয়া আফরিন মল্লিক, শহীদ কবির পলাশ, প্রখ্যাত সঙ্গীতজ্ঞ লোকমান হাকিমসহ আরও অনেকে। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন লেজার ভিশনের ব্যবস্থাপনা পরিচালক মাজহারুল ইসলাম , কন্ঠশিল্পী সোহেল আহমেদ, সাংস্কৃতিক জগতের বিশিষ্ট ব্যক্তি ও বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকগণ। অনুষ্ঠানের শুরুতে শিল্পীর তিনটি গানের মিউজিক ভিডিও প্রদর্শন করা হয়।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লেজার ভিশনের চেয়ারম্যান এ কে এম আরিফুর রহমান এবং অনুষ্ঠানটি উপস্থাপনা করেন শামীম আহমেদ। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে শিল্পী কান্তা স্বকন্ঠে নজরুল সঙ্গীত পরিবেশন করে উপস্থিত দর্শকদের মাতিয়ে রাখেন।

 

 

উল্লেখ্য, অ্যালবামটি কন্ঠশিল্পী কান্তা’র নজরুল সঙ্গীতের প্রথম একক অ্যালবাম। অ্যালবামটির সঙ্গীতায়োজন করেছেন দূর্বাদল চট্টোপাধ্যায়। অ্যালবামটিতে নজরুলের মোট ১০ টি জনপ্রিয় গান রয়েছে। উল্লেখযোগ্য গানগুলি হলো- নদীর নাম সই অঞ্জনা, নহে নহে প্রিয়, তুমি যদি রাধা হতে, বন্ধু পথ চেয়ে চেয়ে ও তৌহিদেরই মুর্শিদ আমার ইত্যাদি। অ্যালবামটি প্রসঙ্গে শিল্পী কান্তা বলেন- আমি চেষ্টা করেছি নজরুল ভক্ত-শ্রোতাদের জন্য ভালো কিছু গান করতে, আশা করি সব ধরনের শ্রোতাদের কাছে গানগুলি ভালো লাগবে বলে আমার বিশ্বাস। ইতিমধ্যেই আমি অ্যালবামটির ৩ টি গানের মিউজিক ভিডিওর কাজ সম্পন্ন করেছি। সেই গান গুলিও দর্শকরা লেজার ভিশনের ইউটিউব চ্যানেলে দেখতে পাবেন।