প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :  ব্যাগ ভর্তি পটেটো চিপস সামনে পেলে লোভ সামলানো আসলেই কষ্টকর। কিন্তু যদি স্বাস্থ্যের কথা ভাবা হয় তাহলে বাজারের প্যাকেটজাত চিপস না খাওয়াই ভালো। কিন্তু মনকে মানানো দুঃসাধ্যই বটে। তাহলে ঘরেই তৈরি করে নিন না বাজারের সুস্বাদু পটেটো চিপস স্বাস্থ্যকর উপায়ে। আজকে জেনে নিন দারুণ সুস্বাদু পেপরিকা পটেটো চিপস তৈরির খুবই সহজ রেসিপিটি।

উপকরণ:

আলু ২ টি

বাটার ১ টেবিল চামচ গলানো

শুকনো মরিচ গুঁড়ো ২ চা চামচ (টেলে গুঁড়ো করে নেয়া)

লবণ স্বাদ বুঝে 

পদ্ধতি:

প্রথমে আলুর ধুয়ে খোসা ছাড়িয়ে পাতলা করে স্লাইস করে কেটে নিন। চিপসের আকৃতিতে আলু স্লাইস করে নেবেন। এরপর তা ঠাণ্ডা পানিতে ডুবিয়ে রাখুন যাতে বাদামী রঙ ধারণ না করে।

এরপর আলু পানির ধারায় ধুয়ে নিয়ে একটি কিচেন টাওয়েল বা কিচেন টিস্যুতে রেখে ভালো করে রেখে পানি ঝড়িয়ে নিন।

ওভেন ৪০০ ডিগ্রি ফারেনহাইটে প্রি হিট হতে দিন এবং আলুর স্লাইসের ওপরে শুকনো মরিচ গুঁড়ো, লবণ ও বাটার (চাইলে তেলও ব্যবহার করতে পারেন) দিয়ে আলতো হাতে বা চামচের সাহায্যে ভালো করে মেখে নিন যেনো প্রতিটি আলুর স্লাইসে লবণ ও মরিচ গুঁড়ো লেগে যায়।

এরপর একটি বেকিং ট্রে তে বেকিং শিট বিছিয়ে আলুর স্লাইসগুলো বিছিয়ে দিন এবং ওভেনে দিয়ে ১৫ থেকে ২০ মিনিট বেক করে নিন। ব্যস, খুব সহজেই তৈরি হয়ে গেলো মুচমুচে স্বাস্থ্যকর ‘পেপরিকা পটেটো চিপস’।

এই চিপস আপনি বয়ামে ভরে ৩ দিন পর্যন্ত মুচমুচে রাখতে পারবেন। যদি বেক করতে না চান তাহলে ডুবো তেলে ভেজে নিয়ে এরপর ওপরে মরিচ গুঁড়ো ও লবণ ছিটিয়ে নিন।